অর্থসূচক ক্যাপিটাল মার্কেট এক্সপোর প্রথম দিনে পুরস্কার জিতলেন যারা

অর্থসূচক উদ্যোগে বরাবরের মতোই এবারের ক্যাপিটাল মার্কেট এক্সপো ২০২৩ এ অংশগ্রহণ করা দর্শনার্থীদের জন্য প্রতিদিনই থাকছে নানা পুরস্কার। তারই ধারাবাহিকতায় প্রথম দিন বৃহস্পতিবার (৬ জানুয়ারি) এক্সপোতে আগত লটারিতে অংশগ্রহণ করা কুপনের উপর র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়েছে। এবারের র‌্যাফেল ড্রতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা কুপন থেকে বাছাই করে আটজনকে বিজয়ী ঘোষণা করা হয়।

শেয়ারবাজারের নতুন ব্র্যান্ডিং আর সচেতনতা বাড়ানোর লক্ষ্যে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) সম্মেলন কেন্দ্রে এ মেলা শুরু হয়েছে। মেলা চলবে আগামীকাল শনিবার পর্যন্ত। ৩ দিনের এ মেলা প্রতিদিন সকাল ১০ থেকে রাত ৮টা পর্যন্ত উম্মুক্ত থাকবে। এক্সপোতে প্রবেশের জন্য কোনো টিকিট লাগবে না।

এদিকে অর্থসূচক ক্যাপিটাল মার্কেট এক্সপো -২০২৩ এর দ্বিতীয় দিনের (শুক্রবার) অনুষ্ঠানেও থাকছে ২টি গুরুত্বপূর্ণ সেমিনার। প্রথম সেমিনারটি সকাল সাড়ে দশটায় শুরু হবে। আর দ্বিতীয়টি শুরু হবে বিকেল ৪টা ৩০ মিনিটে।

শুক্রবার (৬ জানুয়ারি) ‘বিনিয়োগ শিক্ষা ও পুঁজিবাজার’ বিষয়ে এক্সপোর প্রথম সেমিনার অনুষ্ঠিত হবে। আর দ্বিতীয়টি অনুষ্ঠিত হবে ‘সরকারি মালিকানার কোম্পানিগুলোর তালিকাভুক্তিঃ বর্তমান অবস্থা ও করণীয়’ বিষয়ে।

এদিন প্রথম সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড.শেখ শামসুদ্দিন আহমেদ। সম্মানিত অতিথি থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.এম সাদিকুল ইসলাম। এ ছাড়া সেশন চেয়ার হিসাবে উপস্থিত থাকবেন বিএএসএমের ডিজি তৌফিক আহমেদ চৌধুরী। অপরদিকে প্যানেল আলোচক থাকবেন বিএসইসির নির্বাহী পরিচালক মাহবুল আলম, গ্রীণ ডেল্টা সিকিউরিটিজের এমডি ওয়াফী শফিক মেহনাজ খান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক আল আমিন।

এদিন বিকেল সাড়ে চারটার সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বিএসইসির কমিশনার ড. রুমানা ইসলাম। সেশন চেয়ার থাকবেন বিআইসিএমের নির্বাহী প্রেসিডেন্ট অধ্যাপক মাহমুদা আক্তার। প্যানেল আলোচক হিসেবে উপস্থিত থাকবেন বিএসইসির নির্বাহী পরিচালক মো. রেজাউল করিম, আইসিবির চেয়ারম্যান ড.কিসমাতউল আহসান, অর্থনীতিবিদ অধ্যাপক আবু আহমেদ, বিএমবিএ প্রেসিডেন্ট ছায়েদুর রহমান এবং প্রথম আলোর বিশেষ প্রতিনিধি ফখরুল ইসলাম।

 

পুরস্কারপ্রাপ্তরা হলেন-

১ম পুরস্কার
আহসান হাবীব খান- মোবাইল নম্বর- ০১৭১৬—–৯৬৬

২য়
আহসান উল্লাহ বাহার- মোবাইল নম্বর- ০১৫৫২—–৭৭০

৩য়
আমির হোসেন

৪র্থ
মাকসুদুর রহমান- মোবাইল নম্বর- ০১৭৫৭—–৩৫৪

৫ম
শিখা দাস- মোবাইল নম্বর- ০১৭৪১—–৫০৭

৬ষ্ঠ
জাহিদ- মোবাইল নম্বর- ০১৭১৭—–৭৪৬

৭ম
মো. আতাউর রহমান- মোবাইল নম্বর- ০১৬৭৫—–৭৯৮

৮ম
সাহেদ- মোবাইল নম্বর- ০১৯৮—–২৩০

র‌্যাফেল ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থসূচক সম্পাদক জিয়াউর রহমানসহ আয়োজক এবং দর্শনার্থীরা।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...