লায়নের ঘূর্ণিতে বিধ্বস্ত ওয়েস্ট ইন্ডিজ

আগেরদিন ত্যাগনারায়ণ চন্দরপল, শামার ব্রুক্স আর জার্মেইন ব্ল্যাকউড ফিরে গেলেও ওয়েস্ট ইন্ডিজের ভরসা হয়ে দাঁড়িয়েছিলেন ক্রেইগ ব্র্যাথওয়েট। তবে তাকে সঙ্গ দিতে পারলেন না কেউই। নাথান লায়নের ছোবলে ১৬৪ রানে ম্যাচ হারতে হয়েছে ক্যারিবীয়দের।

৩ উইকেটে ১৯২ রান নিয়ে দিন শুরু করে সফরকারীরা অল আউট হয়েছে ৩৩৩ রানে। এই জয়ের ফলে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার সম্ভাবনা আরও জোরালো করলো অস্ট্রেলিয়া। ৬ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার এই ম্যাচের নায়ক লায়ন। এদিন মাঠে নামলেও চোটের কারণে বল করতে পারেননি অজি অধিনায়ক কামিন্স। অধিনায়কের সেই অপূর্ণতা নিজের কাঁধে তুলে নিয়েছিলেন লায়ন।

দিনের শুরুতে সেঞ্চুরি তুলে নেয়া ব্র্যাথওয়েটকে ফিরিয়ে প্রথম ধাক্কা দেন লায়ন। ১১০ রান করা ব্র্যাথওয়েটকে জোরের ওপর বল করে বোল্ড করেছেন এই অজি স্পিনার। এরপর থেকেই মূলত ক্যারিবীয় ব্যাটারদের নাভিশ্বাস তুলেছেন লায়ন। বল হাতে চমক দেখিয়েছেন ট্রাভিস হেডও। তিনি আউট করেছেন ৩ রান করা জেসন হোল্ডারকে। নতুন বল হাতে নিয়ে জশুয়া দ্য সিলভাবে আউট করেন জস হ্যাজেলউড।

আর ম্যাচে ফেরার সুযোগ পায়নি ওয়েস্ট ইন্ডিজ। রস্টন চেজ ও আলজারি জোসেফ খানিকটা লড়াই করেছেন শেষের দিকে। অষ্টম উইকেটে তারা যোগ করেন ৭২ রান। জোসেফকে ফিরিয়ে এই জুটি ভাঙেন হেড। এরপর লায়ন চেজকে বিদায় করে পঞ্চম উইকেটের মাইলফলক ছুঁয়েছেন। এর মধ্যে দিয়ে টেস্ট ক্যারিয়ারে ২১ বারের মতো পাঁচ উইকেটের স্বাদ পান অজি স্পিনার লায়ন। পরের বলেই কেমার রোচকে শূন্য রানে বোল্ড করে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস গুটিয়ে দেন তিনি। এই ম্যাচে ৮ উইকেট নিয়ে সেরা খেলোয়াড়ও হয়েছেন লায়ন।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...