বার্জার পেইন্টসের সাবেক এমডি আর নেই

তরুণ পেশাজীবীদের আইকন মসিহ-উল-করিম তার ৮২ বছর বয়সে স্বাস্থ্য সংক্রান্ত জটিলতায় মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

আজ  বৃহস্পতিবার (১৭ নভেম্বর)এই ঘটনাটি ঘটে।

তিনি ১৯৯২ সালে ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডে যোগ দেন এবং ২০০৮ সালে অবসরের আগ পর্যন্ত প্রতিষ্ঠানটির সফলতার জন্য নিবেদিত ভাবে কাজ করে যান। তার মেয়াদ কালে বার্জার পেইন্টস বাংলাদেশ নতুন উচ্চতা অর্জন করে এবং এর প্রবৃদ্ধির জন্য একটি শক্ত ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

এছাড়াও তিনি ফরেন ইনভেস্টর্স চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট হিসেবে ২০০৫ থেকে ২০০৭ পর্যন্ত দায়িত্ব পালন করেন। এফআইসিসিআই তে তার মেয়াদকালে অনেকটা একক প্রচেষ্টায় তিনি একটি ব্যবসায়িক কমিউনিটি গড়ে তোলেন।

মসিহ-উল-করিম ১৯৪০ সালে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। পাশাপাশি, তিনি ইউনিভার্সিটি অব সাউদার্ন ক্যালিফোর্নিয়া থেকে লোক প্রশাসন বিষয়ে আরেকটি মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ১৯৬১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রভাষক হিসেবে কর্মজীবন শুরু করে, দুটি আলাদা মেয়াদে দায়িত্বপালন করেন তিনি। এছাড়াও তিনি দেশের অনেক বহুজাতিক কোম্পানিতে বিভিন্ন নেতৃত্বের ভূমিকায় কাজ করেছেন।

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.