মার্কেন্টাইল ব্যাংকে সাইবার নিরাপত্তা সচেতনতা বিষয়ক ভার্চুয়াল কর্মসুচী অনুষ্ঠিত

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড সম্প্রতি বিশ্বব্যাপী সাইবার নিরাপত্তা সচেতনতা মাস উদযাপনের অংশ হিসেবে ‘Celebration of Cyber Security Awareness Month – October 2022’ বিষয়ে দিনব্যাপী ভার্চুয়াল সেমিনারের আয়োজন করে।

ব্যাংকের সকল সিনিয়র ম্যানেজমেন্ট, প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগের প্রধান, সকল শাখা প্রধান, উপশাখার ইনচার্জ, মার্কেন্টাইল ব্যাংক সিকিউরিটিজ লিমিটেডের সিইও, এমবিএল অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেডের সিইওসহ সারাদেশ থেকে ২২৬ জন নির্বাহী ও কর্মকর্তা অধিবেশনে উপস্থিত ছিলেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোঃ কামরুল ইসলাম চৌধুরী ভার্চুয়াল প্রোগ্রামের উদ্বোধন করেন এবং অংশগ্রহণকারী কর্মকর্তাদের ব্যাংকিং কার্যক্রমের সকল ক্ষেত্রে সাইবার নিরাপত্তা নীতি ও নির্দেশিকা কঠোরভাবে অনুসরণ করার পরামর্শ দেন। ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিআরও মতিউল হাসান ব্যাপকভাবে সাইবার ঝুঁকি এবং সাইবারস্পেসে নিরাপদ থাকার জন্য পর্যাপ্ত সচেতনতার তাৎপর্য তুলে ধরেন।

বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক এস. এম. তোফায়েল আহমেদ এবং ডাক, টেলিযোগাযোগ ও আইটি মন্ত্রণালয়ের বিজিডি ই-জিওভি সিআইআরটির ইনসিডেন্ট হ্যান্ডলার রেজাউর রহমান তাদের অন্তর্দৃষ্টিপূর্ণ বক্তৃতা দিয়ে সেমিনারকে আলোকিত করেন। ব্যাংকের ইভিপি এবং সিটিও মুহাম্মদ মাহমুদ হাসান ব্যক্তিগত ও পেশাগত জীবনে সাইবার ক্রাইমের প্রভাব সম্পর্কে বক্তব্য দেন। সমাপনী বক্তব্যে, ব্যাংকের এফভিপি ও সিআইএসও মোঃ ফয়সাল হোসেন সাইবার নিশ্চয়তার মূল নির্দেশনাসহ তথ্য সুরক্ষায় এমবিএল-এর অর্জন তুলে ধরেন। ট্রেনিং ইনস্টিটিউটের অধ্যক্ষ জাভেদ তারিক ভার্চুয়াল প্রোগ্রামটি পরিচালনা করেন।

 

অর্থসূচক/ এইচএআই

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.