বিএমবিএর উদ্যোগে বিনিয়োগ শিক্ষা কার্যক্রম অনুষ্ঠিত

দেশের প্রতিটি মানুষের কাছে বিনিয়োগ শিক্ষা পৌঁছে দিতে, তাদেরকে বিনিয়োগ শিক্ষায় শিক্ষিত করতে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ) এর উদ্যোগে পুঁজিবাজার নিয়ন্ত্রকদের বৈশ্বিক সংস্থা ইন্টারন্যাশনাল অরগানাইজেশন অব সিকিউরিটিজ কমিশন কর্তৃক নির্ধারিত বিশ্ব বিনিয়োগ সপ্তাহ উপলক্ষে ১১ অক্টোরব সকাল সাড়ে ১০ টায় ফ্যাকাল্টি অব বিজনেস স্টাডিজ, ঢাকা বিশ্ববিদ্যালয় এর কনফারেন্স হলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ছাত্র-ছাত্রীদের নিয়ে বিনিয়োগ শিক্ষা কার্যক্রম এর উপরে একটি সেমিনার আয়োজন করা হয়।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. শেখ শামসুদ্দিন আহমেদ, কমিশনার, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. মোহাম্মদ তারেক, একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয় এবং মোঃ সাইফুর রহমান, নির্বাহী পরিচালক, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন।

সেমিনারে সভাপতিত্ব করেন মোঃ ছায়েদুর রহমান, সভাপতি, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ)। সভায় বিএমবিএ এর সহ-সভাপতি, সেক্রেটারি জেনারেল, ট্রেজারার সহ অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

উক্ত সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন মোঃ মনিরুজ্জামান, সহ-সভাপতি, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ)।

বিনিয়োগ সচেতনতার অংশ হিসেবে দেশের প্রতিটি মানুষের কাছে বিনিয়োগ শিক্ষা পৌঁছে দেওয়া, তাদেরকে বিনিয়োগ শিক্ষায় শিক্ষিত করে তোলা, প্রাতিষ্ঠানিক বিনিয়োগের সুবিধা, বিনিয়োগ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে এবং তাদের বিনিয়োগ সুরক্ষার উপায় অবলম্বনের জ্ঞান প্রদানকল্পে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা অনুষদ এর ছাত্র-ছাত্রীদের নিয়ে এই সেমিনার ও মত বিনিময়ের আয়োজন করা হয়। উক্ত সেমিনারে বক্তারা বিনিয়োগ শিক্ষার উপর গুরুত্বারোপ করেন। -পুঁজিবাজারে কিভাবে বিনিয়োগ করতে হয় সে বিষয়ে ছাত্র-ছাত্রীদের ধারনা দেন এবং পুঁজিবাজারে নতুন নতুন প্রোডাক্ট নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

বিএমবিএর সভাপতি তার বক্তব্যে বলেন, আমরা বিশ্বাস করি এই আয়োজনের মাধ্যমে বিনিয়োগ শিক্ষা প্রসারিত হবে এবং পুঁজিবাজার সম্পর্কে ধারনা অর্জনের মাধ্যমে ভবিষ্যতে দক্ষ বিনিয়োগকারী সৃষ্টি হবে, দেশের পুঁজিবাজার ও অর্থনীতি শক্তিশালী হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য ভবিষ্যতে এধরনের আরও আয়োজন করার আশাবাদ ব্যক্ত করে তিনি তার বক্তব্য সমাপ্ত করেন।

অর্থসূচক/এমআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.