আকর্ষণীয় হারে গ্রাহকদের গৃহঋণ দিচ্ছে পদ্মা ব্যাংক

কেন্দ্রীয়করণ বিপ্লবের অংশ হিসেবে এবার নতুন করে গৃহঋণ পণ্যটি ঢেলে সাজিয়েছে পদ্মা ব্যাংক লিমিটেড। এনেছে চার ধরনের পণ্য। প্রতিটি গ্রাহকের আয়ের সাথে সমন্বয় করেই সাজানো হয়েছে ঋণ পণ্যগুলোকে। যাতে স্বপ্নের বাড়ি বানাতে বা অ্যাপার্টমেন্ট কিনতে টাকা বাধা না হয়।

পণ্য চারটি হল এনআরবি হোম লোন, গ্রামীণ গৃহঋণ, আধা-পাকা বাড়ি এবং অ্যাপার্টমেন্ট ক্রয় বা বাড়ি বানানোর নিয়মিত ঋণ। এছাড়া অ্যাপার্টমেন্ট বা বাড়ি আধুনিকায়নের জন্যও পাওয়া যাবে ঋণ।

রেমিটেন্স যোদ্ধাদের সম্মানে প্রবাসী গৃহঋণ অথবা এনআরবি হোম লোন সেবা। দেশের বাইরে কর্মজীবী যে কোন ব্যক্তি এই লোনের আওতায় পড়বেন। দামের সর্বোচ্চ ৭৫ শতাংশ পর্যন্ত ঋণ হিসেবে দিবে পদ্মা ব্যাংক লিমিটেড। আর এই পরিমাণ হবে সর্বোচ্চ ২ কোটি টাকা।

গ্রামীণ গৃহঋণে সর্বোচ্চ আশি লাখ টাকা পর্যন্ত দেবে ব্যাংক। দেশের যে কোন জায়গা থেকে পাওয়া যাবে এই ঋণের সুবিধা। আধা পাকা প্রপার্টি ফাইনান্সিং সেবাও চালু করেছে পদ্মা ব্যাংক লিমিটেড। পঞ্চাশ লাখ পর্যন্ত পাওয়া যাবে এই ক্ষেত্রে। বাসা বাড়ি আধুনিকায়নের জন্যও মিলবে ঋণ। এই ক্ষেত্রে দামের ৭০ শতাংশ পর্যন্ত ঋণ সেবা দিবে ব্যাংক, সর্বোচ্চ দ্রুততম সময়ের মধ্যে।

২১ থেকে ৬৫ বছর পর্যন্ত যে কেউ এই ঋণের জন্য আবেদন করতে পারবেন। কাজের অভিজ্ঞতা থাকতে হবে কমপক্ষে দুই থেকে তিন বছর। আয়ের উৎস অনুযায়ী  সীমা ২৫-থেকে ৫০ হাজার টাকা। শোধ করতে সময় পাবেন সর্বোচ্চ ২৫ বছর।

হেড অব রিটেইল এন্ড এসএমই ব্যাংকিং রকিবুল হাসান চৌধুরী বলেন, গ্রাহকদের চাহিদার সঙ্গে পাল্লা দিয়ে আধুনিকায়ন করা হচ্ছে পদ্মা ব্যাংকের বিভিন্ন পরিসেবা। ইতিমধ্যে আমরা অটো লোন ও স্টুডেন্ট ব্যাংকিং সেবা চালু করেছি। গ্রাহকদের কাছ থেকে আশানুরূপ সাড়াও পেয়েছি। এরই ধারবাহিকতায় আমরা নতুন করে হোম লোন চালু করেছি। যাতে করে গ্রাহকরা নিশ্চিন্তে সুখের আবাসে বসতি গড়তে পারেন। শুধু রাজধানীতে নয় দেশের যে কোন প্রান্তের মানুষের স্বপ্নের বাড়ি বানাতে পাশে পাবে পদ্মা ব্যাংককে।

উপ-ব্যবস্থাপনা পরিচালক ও সিওও জাবেদ আমিন বলেন, সময়ের সঙ্গে পাল্লা দিয়ে উন্নত গ্রাহক সেবা দিয়ে যাচ্ছে পদ্মা ব্যাংক। এর সঙ্গে বাড়তি আকষর্ণ প্রবাসী গৃহঋণ। সাধ ও সাধ্যের মধ্যে যারা সমন্বয় করতে পারেননা, নিজের অ্যাপার্টমেন্ট কেনার ক্ষেত্রে এই ঋণ তাদের বড় অবলম্বন হবে বলে আমি আশা করি। এছাড়া অন্যান্য গৃহঋণ সেবাও আকর্ষণীয় হারে দিচ্ছি আমরা।

বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়ার সঙ্গে সঙ্গে অনেকেই এখন প্রথমবারের মত বাড়ি বা অ্যাপার্টমেন্ট কিনছেন। ক্রমবর্ধমান এই চাহিদার যোগান দিতেই আকর্ষণীয় নানা ধরনের সেবা চালু করছে পদ্মা ব্যাংক লিমিটেড। যা আগামীতে ঋণের ক্ষেত্রে বাড়তি মাত্রা যোগ করবে।

 

অর্থসূচক/ এইচএআই

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.