ভারতকে হারিয়ে জয়ে ফিরল ওয়েস্ট ইন্ডিজ

সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতকে পাঁচ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। ওবেদ ম্যাককয়ের ক্যারিয়ার সেরা বোলিংয়ে এই জয় পেয়েছে ক্যারিবিয়ানরা। এ দিন মাত্র ১৭ রান খরচ করে ছয় উইকেট নিয়েছেন ম্যাককয়।

টসে হেরে ব্যাটিংয়ে নামা ভারতকে প্রথম বলেই বিপদে ফেলেন ম্যাককয়। অধিনায়ক রোহিত শর্মাকে রানের খাতা খোলার আগেই বিদায় করেন তিনি। শর্ট থার্ড ম্যান অঞ্চলে তার ক্যাচ লুফে নেন আকিল হোসেন। নিজের পরের ওভারে আরেক ওপেনার সূর্যকুমার যাদবকেও (১১) প্যাভিলিয়নে ফেরান ম্যাককয়। উইকেটরক্ষক ডেভন থমাসকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। এভাবে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ভারত থামে ১৯.৪ ওভারে ১৩৮ রানে।

দলের হয়ে সর্বোচ্চ ৩১ রান করেন হার্দিক পান্ডিয়া। রবীন্দ্র জাদেজার ব্যাটে আসে ৩০ বলে ২৭ রানের ইনিংস। এ ছাড়া ঋষভ পান্ত ১২ বলে ২৪, শ্রেয়াস আইয়ার ১১ বলে ১০ এবং রবিচন্দ্রন অশ্বিন ৬ বলে ১০ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ম্যাককয় ছাড়াও দ্যুতি ছড়ান জেসন হোল্ডার। ২৩ রান খরচায় দুই উইকেট তুলে নেন তিনি। স্বল্প লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতেই ৪৬ রান তোলে ক্যারিবিয়ানরা।

ওপেনার কাইল মায়ার্স করেন ১৪ বলে ৮ রান। আরেক প্রান্তে ব্রেন্ডন কিংই মূলত আগ্রাসী ছিলেন। অধিনায়ক নিকোলাস পুরান ১৪, শিমরন হেটমায়ার ৬ ও রভম্যান পাওয়েল ৫ রানে ফিরলেও কিংয়ের ব্যাটে আসে ৫২ বলে ৬৮ রানের ইনিংস। যেখানে ছিল আটটি চার ও দুটি ছক্কার মার। তবে ক্যারিবিয়ানদের জয়ের বন্দরে পৌঁছানোর দায়িত্ব নেন থমাস। উইকেটরক্ষক এই ব্যাটার ১৯ বলে ৩১ রানে অপরাজিত ছিলেন। ইনিংসে ছিল একটি চার ও দুটি ছক্কার মার। চার বল হাতে থাকতে লক্ষ্যে পৌঁছায় ওয়েস্ট ইন্ডিজ। ভারতের হয়ে একটি করে উইকেট নেন আর্শদীপ সিং, জাদেজা, অশ্বিন, হার্দিক ও আভেস খান।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...