এশিয়া কাপ আরব আমিরাতে, দিনক্ষণ জানালো এসিসি

চলমান অর্থনৈতিক ও রাজনৈতিক সঙ্কটের কারণে এশিয়া কাপ শ্রীলঙ্কা থেকে সরে যাচ্ছে সেটা আগেই নিশ্চিত ছিল। তবে এশিয়ার ক্রিকেট কাউন্সিল (এসিসি) এতদিন আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

অবশেষে বুধবার এসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এবারের এশিয়া কাপ হবে সংযুক্ত আরব আমিরাতে। যদিও আয়োজক স্বত্ব থাকবে শ্রীলঙ্কার কাছে। আগামী ২৭ আগস্ট পর্দা উঠছে এশিয়া কাপের। ১১ সেপ্টেম্বর ফাইনালের মধ্য দিয়ে শেষ হবে এশিয়ার ক্রিকেটের সবচেয়ে বড় এই ক্রিকেট মহাযজ্ঞ।

শেষ মুহূর্তে ভেন্যু বদলানোর কারণে শ্রীলঙ্কার দর্শকদের কাছে দুঃখপ্রকাশ করেছেন এসিসির সভাপতি জয় শাহ। তিনি জানিয়েছেন, ‘শ্রীলঙ্কায় এশিয়া কাপ আয়োজন করতে সব রকমের চেষ্টা করা হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত তা বদলে আমিরাতে নিতে হলো। আমিরাতে খেলা হলেও স্বাগতিক থাকবে শ্রীলঙ্কাই। এশিয়ার দেশগুলোর বিশ্বকাপ প্রস্তুতির জন্য এই এশিয়া কাপ খুবই গুরুত্বপূর্ণ। আমি শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড ও আমিরাত ক্রিকেট বোর্ডকে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানাই।’

এসিসির সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে শ্রীলঙ্কা ক্রিকেটের সভাপতি শাম্মি সিলভা বলেছেন, ‘শ্রীলঙ্কায় আমাদের প্রতিবেশি দেশগুলোকে আমন্ত্রণ জানানোর অপেক্ষায় ছিলাম। কিন্তু এসিসির সিদ্ধান্ত আমি সমর্থন করছি। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড এসিসি ও আমিরাত ক্রিকেট বোর্ডের সঙ্গে মিলে আয়োজনটি সম্পন্ন করবে।’

এশিয়া কাপের এবারের আসরে শ্রীলঙ্কা ছাড়াও অংশ নিচ্ছে ভারত, বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান। সেই সঙ্গে বাছাই পর্ব পেরিয়ে মূল আসরে যোগ দেবে আরও একটি দল। এশিয়া কাপের বাছাই পর্বে লড়বে আরব আমিরাত, নেপাল ও হংকং।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...