২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশে

২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক হিসেবে বাংলাদেশের নাম ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। মঙ্গলবার বার্ষিক সাধারণ সভা শেষে আগামী চারটি বৈশ্বিক আসরের আয়োজকদের নাম ঘোষণা করেছে তারা।

২০২৫ সালে নারীদের বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে ভারত। এরপরের বছর ২০২৬ সালে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ইংল‌্যান্ডে এবং ২০২৭ সালে নারীদের চ‌্যাম্পিয়নস ট্রফি আয়োজনের দায়িত্ব পেয়েছে শ্রীলঙ্কা।

নারীদের বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়ে দারুণ আনন্দিত বিসিবি। আইসিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি।

তিনি বলেন, ‘২০২৪ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পাওয়া বাংলাদেশের ক্রিকেটের জন্য দারুণ খবর। বিসিবির পক্ষ থেকে আইসিসির বোর্ডকে ধন্যবাদ যখন নারীদের ক্রিকেট সমৃদ্ধ ও বিস্তার লাভ করছে এমন সময় নারীদের এই বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজনের দায়িত্ব দেয়ার জন্য।’

এর আগে ২০১১ বিশ্বকাপের সহ-আয়োজক ও ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক ছিল বাংলাদেশ। এ প্রসঙ্গে নিজামউদ্দিন বলেন, ‘বিশেষ করে এটি নারীদের ক্রিকেটের দারুণ প্রেরণা হবে। ছোট মেয়ে এবং আগ্রহী নারী ক্রিকেটারদের জন্য বড় স্বপ্ন দেখতে অনুপ্রাণিত করবে। আমাদের নারীরা আন্তর্জাতিক ক্রিকেটে নিজেদের স্থায়ী ভিত গড়েছে এবং ঘরের মাঠে এই বৈশ্বিক টুর্নামেন্ট দারুণ সুযোগ হবে সেরাদের বিপক্ষে লড়াইয়ের জন্য। আইসিসির বৈশ্বিক টুর্নামেন্ট আয়োজনের সমৃদ্ধ ঐতিহ্য রয়েছে বাংলাদেশের এবং আমি নিশ্চিত করে বলতে পারি এটি একটি বিশ্ব মানের টুর্নামেন্ট হবে ২০২৪ সালে।’

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...