জার্মান ব্র্যান্ড ক্লুডির সাথে কাজ করবে আরএকে সিরামিকস

নতুন ব্যবসায় বিনিয়োগের সিদ্ধান্ত নিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেডের পরিচালনা পর্ষদ। নতুন প্ল্যান্ট স্থাপনের মাধ্যমে জার্মান ব্র্যান্ড ক্লুডিকে সাথে নিয়ে কোম্পানিটি ফসেটস উৎপাদন করবে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটি নতুন ব্যবসায় ৯৫ কোটি টাকা বিনিয়োগ করবে। নতুন প্রকল্প স্থাপনের মাধ্যমে প্রতিদিন এক হাজার ৫০০টি ফসেটস উৎপাদন করতে পারবে। নতুন এ উদ্যোগে জার্মানের বিখ্যাত ফসেটস নির্মাতা ক্লুডিকে সাথে নিচ্ছে আরএকে সিরামিকস। জার্মানের এই ব্র্যান্ডটি প্রায় ১০০ বছর ধরে বাথরুম এবং কিচেন ফিটিংস তৈরী করে আসছে।

কোম্পানির দেয়া তথ্য হতে জানা যায়, ইতিমধ্যে ক্লুডিকে সাথে নিয়ে দেশের বাইরে যৌথভাবে কাজ করছে আরএকে সিরামিকস। আরএকে চায় সিরামিক আইটেমের মতো কম খরচে ভালো মানের ফসেটস নিয়ে দেশের বাজারে প্রিমিয়াম কোয়ালিটি ফসেটস এর চাহিদা পুরণ করতে।

এ প্রসঙ্গে আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেডের কোম্পানি সচিব মোহাম্মদ শহীদুল ইসলাম, এফসিএস অর্থসূচককে বলেন, আমরা জরিপ করেছি, করে দেখেছি বাথরুম এবং কিচেন ফিটিংস ক্রেতাদের ৪০ শতাংশই ইউরোপ বা পশ্চিমা দেশগুলো থেকে আমদানিকৃত প্রিমিয়াম কোয়ালিটির ফসেটস নিতে আগ্রহী। তবে সেগুলো বিদেশী পণ্য হবার ফলে মূল্য বেশি। এর বাহিরে দেশের বাজারে দেশি এবং চীনা কিছু পণ্যের বাজার রয়েছে তবে সেগুলো আবার কোয়ালিটি নিয়ে প্রশ্নবিদ্ধ। তাই আমরা চাই এই সকল প্রোডাক্টের থেকে অল্প একটু বেশি দাম নিয়ে প্রিমিয়াম কোয়ালিটি কিংবা বিদেশী ফসেটসগুলোর মতো ভালো মানের ফসেটস দেশের বাজারে আনতে।

তিনি বলেন, ক্লুডির সাথে আরএকে ইতিমধ্যে অনেক দেশে যৌথভাবে কাজ করছে। এর মাঝে সংযুক্ত আরব আমিরাতের ক্লুডি এবং আরএকে জয়েন্ট ভেঞ্চার উল্লেখযোগ্য। আরব আমিরাতে বেশ জনপ্রিয় এই ভেঞ্চারের সকল প্রোডাক্ট।

অর্থসূচক/এমআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...