আবারও শীর্ষে বোল্ট, এগোলেন লিটন

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ৬ উইকেট নিয়ে আইসিসির ওয়ানডে বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে উঠেছিলেন জসপ্রিত বুমরাহ। তবে শীর্ষস্থানে এক সপ্তাহও টিকতে পারলেন না ভারতের পেসার। বুমরাহকে সরিয়ে আবারও শীর্ষে উঠে এসেছেন ট্রেন্ট বোল্ট। এদিকে ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন লিটন দাস।

১৯ রানে ৬ উইকেট নেয়ার পরের ম্যাচেও ২ উইকেট পেয়েছিলেন বুমরাহ। প্রথম দুই ম্যাচে ৮ উইকেট নিলেও ইনজুরির কারণে তৃতীয় ওয়ানডে খেলা হয়নি ডানহাতি এই পেসারের। তাতেই আবারও দুইয়ে নেমে গেছেন বুমরাহ। ৭০৪ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছেন বোল্ট।

এদিকে ওয়ানডের ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে এক ধাপ এগিয়েছেন লিটন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে হাফ সেঞ্চুরির দেখা পেয়েছিলেন ডানহাতি এই ব্যাটার। বেন স্টোকসকে পেছনে ফেলে ৬১৫ রেটিং পয়েন্ট নিয়ে ৩০ নম্বরে রয়েছেন লিটন। যদিও সিরিজ সেরা হওয়া তামিম ইকবাল রয়েছেন অপরিবর্তিত।

ব্যাটারদের মাঝে সেরা দশে সবচেয়ে উন্নতি হয়েছে রাসি ভ্যান ডার ডাসেনের। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ১৩৪ রানের ইনিংস খেলে সাউথ আফ্রিকাকে জেতান তিনি। বিরাট কোহলি, রোহিত শর্মাদের পেছনে ফেলে তিনে উঠে এসেছেন ডাসেন। এদিকে এক ধাপ অবনতি হয়েছে কোহলির। দুই ধাপ পিছিয়েছেন কুইন্টন ডি কক।

সাউথ আফ্রিকার বিপক্ষে ৮৭ রানের ইনিংস খেলা জো রুট এগিয়েছেন দুই ধাপ। ৭০২ রেটিং পয়েন্ট নিয়ে ১১ নম্বরে রয়েছেন ইংল্যান্ডের এই ব্যাটার। উন্নতি হয়েছে ডেভিড মিলার, জানেমান মালান, জিসান মাকসুদ, এইডেন মার্করাম ও দাসুন শানাকাদের। বোলারদের মাঝে এক ধাপ এগিয়েছেন মোহাম্মদ নবি। ইংল্যান্ডের বিপক্ষে মাত্র একটি উইকেট নেয়া কেশভ মহারাজের উন্নতি হয়েছে আট ধাপ। এ ছাড়া মোহাম্মদ নওয়াজ, ইমাদ ওয়াসিম এবং অ্যানরিখ নরকিয়াদের উন্নতি হয়েছে।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...