পুঁজিবাজারে লেনদেন বন্ধ থাকবে চারদিন

সাপ্তাহিক ও ঈদের ছুটিসহ মোট চার দিন পুঁজিবাজারে লেনদেন বন্ধ থাকবে। এই চারদিন ব্যাংকে লেনদেন বন্ধ থাকবে বলে পুঁজিবাজারেও লেনদেন বন্ধ থাকবে। বিষয়টি নিশ্চিত করেছেন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম।

তিনি বলেন, ঈদের আগে আজ বৃহস্পতিবার শেষ কর্মদিবস। আগামীকাল (শুক্রবার) সাপ্তাহিক ছুটি, তার পরদিন শনিবারও ছুটি। এর পরদিন রোববার কোরবানির ঈদ উপলক্ষে রোববার ও সোমবার দু’দিন পুঁজিবাজারে লেনদেন বন্ধ থাকবে।

তিনি বলেন, ঈদ উপলক্ষে সরকারি ছুটির পর মঙ্গলবার (১২ জুলাই) থেকে ব্যাংকের লেনদেন শুরু। ফলে ওইদিন থেকে পুঁজিবাজারে লেনদেনও শুরু হবে।

এদিকে, ঈদের আগের শেষ কর্মদিবসে বৃহস্পতিবার সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন হয়েছে। প্রথম দুই ঘণ্টায় মোট লেনদেন হয়েছে ৩০৩ কোটি ৬ লাখ ৩৬ হাজার টাকা। এসময়ে ডিএসইর প্রধান সূচক ১৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৩৮৫ পয়েন্টে। লেনদেন হওয়া কোম্পানির মধ্যে দাম বেড়েছে ১৯২টির, কমেছে ১০৯টির আর অপরিবর্তিত রয়েছে ৭৫টি কোম্পানির শেয়ারের দাম।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক ১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৭৫০ পয়েন্টে। এসময়ে লেনদেন হয়েছে ১৪ কোটি ৫৭ লাখ ৯৯ হাজার টাকা।

 

অর্থসূচক/এমএস/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.