এমটিবির চিফ বিজনেস অফিসার হলেন খালিদ মাহমুদ খান

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের (এমটিবি) চিফ বিজনেস অফিসার হিসেবে দায়িত্ব লাভ করেছেন মো. খালিদ মাহমুদ খান। সম্প্রতি তিনি এ দায়িত্ব পান।

তিনি গত বছর ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি লাভ করেন। এরও আগে তিনি ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) এবং হোলসেল ব্যাংকিং ডিভিশন-০২ এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া এমটিবি-তে রয়েছে তার দীর্ঘ ২২ বছরের পেশাজীবনের অভিজ্ঞতা। এর মধ্যে ১৩টি বছর তিনি এমটিবি’র প্রিন্সিপাল, দিলকুশা ও পান্থপথ এই তিনটি গুরুত্বপূর্ণ শাখায় ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

পেশাগত জীবনে প্রবেশের আগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রী অর্জনের পর এমবিএ ডিগ্রীও অর্জন করেন। এরপর তিনি ১৯৯৪ সালে অগ্রণী ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে পেশাগত কর্মজীবন শুরু করেন।

কর্পোরেট, আর্থিক প্রতিষ্ঠান, উদীয়মান কর্পোরেট, স্থানীয় কর্পোরেট এবং এসএমই ও রিটেইল-এ রিলেশনশিপ ম্যানেজমেন্টে সম্যক ব্যাংকিং অভিজ্ঞতা এবং লেন্ডিং, রিকভারি, ইন্টারন্যাশনাল ট্রেড, ফরেন এক্সচেঞ্জ ও জেনারেল ব্যাংকিং-এ রয়েছে খালিদের বাস্তব অভিজ্ঞতা।

মোঃ খালিদ মাহমুদ খান দেশে-বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ ও সেমিনারে অংশগ্রহণ করেন। এ ছাড়া তিনি বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্র ও একাডেমিতে ব্যাংকিং এবং ব্যাংকিং পেশাদারীত্বের উপর বক্তৃতা প্রদান করে থাকেন।

অর্থসূচক/এইচডি/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...