সিপিএল থেকে নাম সরিয়ে নিলেন গেইল

সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আগে মেগা নিলাম থেকে নিজের নাম সরিয়ে নিয়েছিলেন ক্রিস গেইল। এই সময়ে জাতীয় দলেও সুযোগ মেলেনি তার। তবে আসন্ন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলার কথা ছিল ইউনিভার্স বসের। তবে এবার এই টুর্নামেন্ট থেকেও নিজের নাম সরিয়ে নিয়েছেন তিনি।

মূলত ‘দ্য সিক্সটিতে’ খেলার জন্যই সিপিএল থেকে নিজের নাম সরিয়ে নিয়েছেন গেইল। কয়েক দিন আগেই ষাট বলের নতুন এই টুর্নামেন্ট আয়োজনের ঘোষণা দিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)।

এই ক্যারিবিয়ান তারকা বলেন, ‘আমি এ বছর সংক্ষিপ্ত ফরম্যাটে খেলবো। নতুন উদ্ভাবন সিক্সটি খেলতে আমি আসলেই রোমাঞ্চিত। বিশেষ করে আমি অপেক্ষায় আছি, মিস্ট্রি টিম বল (মিস্ট্রি ফ্রি হিট) এবং প্রথম ১২ বলে দুই ছক্কা হাঁকিয়ে পাওয়ার প্লের তৃতীয় ওভার আদায় করতে।’

আগামী ২৪ আগস্ট থেকে শুরু হবে এই টুর্নামেন্ট। সেন্ট কিটসের মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া এই আসর শেষ হবে ২৮ আগস্ট। ছেলেদের ছয়টি দল ও মেয়েদের তিনটি দল এখানে খেলবে। টুর্নামেন্টটির শুভেচ্ছা দূত হিসেবে থাকছেন ক্রিস গেইল।

‘দ্য সিক্সটি’ নামের এই টুর্নামেন্ট ওভার সংখ্যার দিকে থেকে টি টেন এর মতো হলেও এখানে থাকবে ভিন্ন কিছু নিয়ম। ইনিংস প্রতি ব্যাটিং দলের উইকেট থাকবে মাত্র ছয়টি। প্রথম দুই ওভার থাকবে পাওয়ার প্লে, তবে সেই দুই ওভারে দুই ছক্কা হাঁকালেই ব্যাটিং দল পাবে একটি ফ্লোটিং পাওয়ারপ্লে। তাছাড়া ব্যাটিং চলাকালে ব্যাটার পেতে পারেন ‘মিস্ট্রি ফ্রি হিট’, সেটা নির্ধারণ করে দেবেন দর্শকরা। অ্যাপ বা ওয়েবসাইটের মাধ্যমে নির্ধারিত হবে বিষয়টি। সেটা হলে একটা নির্দিষ্ট বলে আউট হলেও বেঁচে যাবেন ব্যাটার।

 

অর্থসূচক/এইচডি/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.