ফুটবল বিশ্বকাপের ট্রফি এখন ঢাকায়

শুরু হয়ে গেছে বিশ্বকাপের ট্রফি ট্যুর। সে ট্যুরের অংশ হিসেবে আজ বাংলাদেশে এসেছে বিশ্বকাপ ট্রফি। আর, সেটি নিয়ে এসেছেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী সাবেক তারকা ফুটবলার ক্রিস্টিয়ান কারেম্বু। তিনি ছাড়াও ফিফার আরো কয়েকজন কর্মকর্তা এই ট্রফির সঙ্গে এসেছেন।

বুধবার বিশেষ ফ্লাইটে করে বিশ্বকাপের ট্রফি পাকিস্তান হয়ে বাংলাদেশে এসেছে। বাংলাদেশ সফরে মোট ৩৬ ঘণ্টা থাকবে বিশ্বকাপ ট্রফি। গত ১২ মে দুবাই থেকে কোকা-কোলার আয়োজনে ফিফা বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণের শুরু হয়।

ট্রফি নিয়ে বেশ কয়েকটি ইভেন্ট রয়েছে। এর মধ্যে একটি হলো- আজই বঙ্গভবনে নিয়ে যাওয়া হবে বিশ্বকাপ ট্রফি। এরপর নেওয়া হবে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে। রাতেই ট্রফি আসাকে ঘিরে আয়োজন করা হবে রাতে আমন্ত্রিত অতিথিদের নিয়ে নৈশভোজ। যেখানে আমন্ত্রণ পাচ্ছেন বাংলাদেশের কয়েকজন নারী পোশাকশ্রমিক। এর পরদিন আর্মি স্টেডিয়ামে সীমিতসংখ্যক ফুটবলপ্রেমীর জন্য ট্রফি প্রদর্শন করা হবে। যেখানে কোকা–কোলা একটি কনসার্টের আয়োজন করছে। এ ছাড়া স্টেডিয়ামে প্রায় ২৫ হাজার দর্শক প্রবেশের অনুমতি পাবেন। যেটি অনলাইনে নিবন্ধনের মাধ্যমে বাছাই করা হয়েছে।

আসলে বিশ্বকাপের অন্যতম অফিশিয়াল পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান কোকা কোলা। মূলত তাদের পৃষ্ঠপোষকতাতেই বাংলাদেশে এসেছে বিশ্বকাপ ট্রফি। কোকা কোলার সঙ্গে এ উদ্যোগে কাজ করছে বাংলাদেশের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

চলতি বছর নভেম্বরে মাঠে গড়াবে ফুটবল বিশ্বকাপ। সময়ের হিসাবে এখনও প্রায় পাঁচ মাস বাকি। তবে, বিশ্বকাপের বছর বলে কথা। টুর্নামেন্ট শুরু হতে দেরি হলেও, এখনই ফুটবলের বৈশ্বিক আসর ঘিরে রোমাঞ্চ শুরু হয়ে গেছে।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...