হোপের সেঞ্চুরিতে নেদারল্যান্ডসের হার

আমস্টেলভিনে সিরিজের প্রথম ওয়ানডেতে শাই হোপের সেঞ্চুরিতে নেদারল্যান্ডসকে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। ডাকওয়ার্থ-লুইস-স্টার্ন পদ্ধতিতে ক্যারিবিয়ানরা জয় পায় ৭ উইকেটে।

বৃষ্টি-বিঘ্নিত ম্যাচটিতে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৪৫ ওভারে সাত উইকেটে ২৪০ রান তোলে নেদারল্যান্ডস। ছয়ে নামা তেজা নিদামানুরু করেন ৫১ বলে অপরাজিত ৫৮ রান। এছাড়া ওপেনার বিক্রমজিত সিং ৪৭ ও আরেক ওপেনার ম্যাক্স ও’ডাওড ৩৯ রান করেন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুটি করে উইকেট নেন কাইল মায়ার্স ও আকিল হোসেন। একটি করে উইকেট নেন আলজারি জোসেফ, অ্যান্ডারসন ফিলিপ ও হেইডেন ওয়ালশ। বৃষ্টি আইনে ক্যারিবিয়ানদের সামনে নতুন লক্ষ্য দাঁড়ায় ৪৫ ওভারে ২৪৭।

লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই ১২০ রান তোলেন শাই হোপ এবং শামারহ ব্রুকস। ৬৭ বলে তিনটি চার ও দুটি ছক্কায় ৬০ রান করে ভ্যান বিকের বলে ফিরে যান ব্রুকস। ব্রুকসকে ফেরানোর পরের বলেই এনক্রুমাহ বোনারকে শুন্য রানে ফেরান ভ্যান বিক। একটু পর ফিরে গেছেন অধিনায়ক নিকোলাস পুরানও (৭)।

এরপর হোপের সঙ্গে ১১৬ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন ব্রেন্ডন কিং। তার ব্যাটে আসে ৫১ বলে ৫৮ রান। হোপ অপরাজিত থাকেন ১৩০ বলে ১১৯ রান করে। ১১তম সেঞ্চুরির ইনিংসে ছিল ১২টি চার ও দুটি ছক্কার মার। বৃষ্টির কারণে ম্যাচটিতে ওভার কমিয়ে আনা হয় ৪৫-এ। ওয়েস্ট ইন্ডিজ লক্ষ্য তাড়া করে ১১ বল হাতে রেখে।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...