বিএসইসির নতুন কমিশনারকে শুভেচ্ছা জানালো ইউসিবি স্টক ব্রোকারেজ

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের প্রথম নারী কমিশনার হিসেবে ডঃ রুমানা ইসলাম দায়িত্ব গ্রহন করায় ইউসিবি স্টক ব্রোকারেজের প্রধান নির্বাহী এবং ব্যাবস্থাপনা পরিচালক জনাব মোহাম্মদ রহমত পাশা ফুলেল শুভেচছা প্রদান করেছেন।

ডঃ রুমানা ইসলাম ২০০৩ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে স্নাতক ও ২০০৪ সালে স্নাতকোত্তর শেষ করেন। পরে যুক্তরাজ্যের কেমব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক বাণিজ্য আইন বিষয়ে স্নাতকোত্তর করেন। ২০১৫ সালে যুক্তরাজ্যের ওয়ারউইক বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক আইনের উপর পিএইচডি করেন।

বিএসইসিতে যোগ দেওয়ার পাশাপাশি তিনি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক হিসেবেও নিয়োজিত আছেন। ২০০৮ সালে রুমানা ইসলাম সর্বপ্রথম ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে যোগ দেন।

গত এপ্রিলে সরকার অধ্যাপক রুমানাকে বিশ্ব ব্যাংকের ইন্টারন্যাশনাল সেন্টার ফর সেটেলমেন্ট অব ইনভেস্টমেন্ট ডিসপিউটের (আইসিএসআইডি) প্যানেল বিচারক হিসেবে মনোনীত করে।

তিনি সেপ্টেম্বর ২০১৫ থেকে সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত বাংলাদেশ ইনস্টিটিউট ফর ল অ্যান্ড ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্স (বিআইএলআইএ) এর সহকারী পরিচালক (আইন) (খন্ডকালীন) হিসাবে কাজ করেছেন।

এছাড়াও, তিনি ভারত, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, ফিলিপাইন, নেদারল্যান্ডস, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং চীনে অনুষ্ঠিত বিভিন্ন আন্তর্জাতিক গোলটেবিল আলোচনা, সেমিনার, সিম্পোসিয়াম এবং সম্মেলনে অংশগ্রহণ করেছেন এবং গবেষণাপত্র উপস্থাপন করেছেন।

অর্থসূচক/এমআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...