ঈদে আশ্রয়ণ প্রকল্পের শ্রমিকদের প্রীতিভোজ করালেন প্রধানমন্ত্রী

ঈদে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় আশ্রয়ণ প্রকল্পের নির্মাণ শ্রমিকদের প্রীতিভোজ করালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রকল্পের কাজের জন্য ঈদে বাড়ি ফেরা হল না তাদের। তাই শ্রমিকদের সাথে ঈদ আনন্দকে ভাগ করে নিতেই প্রধানমন্ত্রীর পক্ষ থেকে এই উদ্যোগ নেয়া হয়েছে।

মঙ্গলবার (৩ মে) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহযোগিতায় ও ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের আয়োজনে প্রকল্পের ৩শ’ শ্রমিকের মাঝে খাবার পরিবেশন করা হয়। খাবারের তালিকায় ছিল চিকেন রোস্ট, খাসির মাংস, পোলাও, মাছ, ডাল সবজিসহ উন্নতমানের খাবার।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. শাহগীর আলম, কসবা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম, কসবা পৌরসভার মেয়র এম.জি হাক্কানী, কসবা সার্কেলের সহকারী পুলিশ সুপার কামরুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি প্রমুখ।

জানা গেছে, দেশের বৃহৎ আশ্রয়ণ প্রকল্প-২ এর নির্মাণকাজ চলছে কুমিল্লা-সিলেট মহাসড়কের পাশে কসবার খাড়েরা ইউনিয়নের মনকশাই মৌজায়। প্রায় সাড়ে ১২ একর সরকারি খাস জায়গায় ৪০৩টি ঘরের নির্মাণকাজ চলছে। এতে উত্তরাঞ্চলের ৩শ’ শ্রমিক প্রকল্পের কাজ শেষ করতে দিন-রাত কাজ চালিয়ে যাচ্ছেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো.শাহগীর আলম জানান, সম্প্রতি প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব তফাজ্জল হোসেন মিয়া প্রকল্প এলাকা পরিদর্শনে এসে শ্রমিকদের বাড়ি না ফেরার বিষয়টি জানতে পারেন। পরে তিনি বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করলে প্রধানমন্ত্রী শ্রমিকদের সাথে ঈদ আনন্দকে ভাগ করে নিতে তাদের জন্য ঈদের দিন দুপুরের খাবারের ব্যবস্থা করেন।

অর্থসূচক/এএইচডি

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...