অবশেষে জয়ের মুখ দেখল মুম্বাই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের প্রথম আট ম্যাচ হেরে প্লে অফের লড়াই থেকে ছিটকে গেছে মুম্বাই ইন্ডিয়ান্স। তাতে পরবর্তী ম্যাচগুলো মুম্বাইয়ের জন্য কেবলই নিয়মরক্ষার। এমন ম্যাচে দারুণ বোলিংয়ে রাজস্থানকে ১৫৮ রানে আটকে দিয়েছিল মুম্বাইয়ের বোলাররা। সেই লক্ষ্য তাড়ায় সূর্যকুমার যাদবের হাফ সেঞ্চুরিতে রাজস্থান রয়্যালকে ৫ উইকেটে হারিয়েছে মুম্বাই। তাতে এবারের আসরে প্রথমবার জয় পেল তারা।

জয়ের জন্য ১৫৯ রানের লক্ষ্য তাড়ায় শুরুটা ভালো করতে পারেনি পাঁচবারের চ্যাম্পিয়নরা। আরও একবার ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন রোহিত শর্মা। রবিচন্দ্রন অশ্বিনের বলে ড্যারিল মিচেলের হাতে ক্যাচ দিয়ে ২ রানে রোহিত ফিরলে ভাঙে ইশান কিশানের সঙ্গে ২৩ রানের উদ্বোধনী জুটি।

ভালো শুরু করলেও ইনিংস বড় করতে পারেননি ইশান। ট্রেন্ট বোল্টের বলে সাঞ্জু স্যামসনের গ্লাভসে ক্যাচ দিয়ে আউট হয়েছেন ১৮ বলে ২৬ রান করা বাঁহাতি এই ব্যাটার। তবে তৃতীয় উইকেট জুটিতে প্রতিরোধ গড়ে তুলেন সূর্যকুমার যাদব এবং তিলক ভার্মা।তারা দুজনে মিলে গড়েন ৮১ রানের দারুণ এক জুটি। তাতেই জয়ের ভিত পায় মুম্বাই। ৩৬ বলে হাফ সেঞ্চুরি করা সূর্যকুমার ফিরলে ভাঙে তাদের এই জুটি। ডানহাতি এই ব্যাটার আউট হয়েছেন ৩৯ বলে ৫১ রানের ইনিংস। পরের ওভারে আউট হয়েছেন তিলকও। ৩০ বলে ৩৫ রান করে আউট হয়েছেন বাঁহাতি এই ব্যাটার।

শেষ দিকে কাইরন পোলার্ডের ১৪ বলে ১০ এবং টিম ডেভিডের ৯ বলে অপরাজিত ২০ রানের সুবাদে ২০২২ আইপিএলের প্রথম জয় পায় মুম্বাই। রাজস্থানের হয়ে একটি করে উইকেট নিয়েছেন বোল্ড, চাহাল, প্রসিধ, অশ্বিন এবং কুলদীপ সেন।

এর আগে জস বাটলারের ৬৭ রানের ইনিংসের ওপর ভর করে ১৫৮ রান সংগ্রহ করে রাজস্থান। শেষ দিকে ৯ বলে দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেছিলেন অশ্বিন। মুম্বাইয়ের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন রাইলি মেরিডিথ এবং হৃতিক সোকেন।

 

অর্থসূচক/এএইচআর

 

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...