দুর্নীতি মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানি পেছাল

বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ৭ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ১৩ জুন পর্যন্ত মুলতবি করেছেন আদালত।

ঢাকার বিশেষ জজ আদালত-২ এর বিচারক এএসএম রুহুল ইমরান মঙ্গলবার এ আদেশ দেন। এ নিয়ে ৩৮ বারের মতো শুনানির তারিখ পেছাল বলে আদালত সূত্রে জানা গেছে।

খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার জানান, অভিযোগ গঠনের শুনানি মুলতবি চেয়ে আদালতে খালেদা জিয়ার পক্ষে আবেদন করা হলে বিচারক এ আদেশ দেন। সরকারের নির্বাহী আদেশের পর এখন কারাগারের বাইরে থাকা খালেদা জিয়া অসুস্থ এবং এর আগে আদালত তার হাজিরা মওকুফ করেন।

খালেদা জিয়ার অনুপস্থিতিতে আইনজীবী মাসুদ আজ আদালতে তার পক্ষে প্রতিনিধিত্ব করেন। আবেদনে, আইনজীবী আরও বলেন যে তদন্তের সময় তদন্ত কর্মকর্তার জব্দ করা কিছু নথি তিনি এখনও যাচাই করতে পারেননি কারণ সেগুলো আদালতে উপস্থাপন করা হয়েছিল।

আজকের শুনানির সময় আদালতে উপস্থিত ছিলেন মামলার আসামি বিএনপি নেতা মোজাম্মেল হোসেনসহ আরও দুজন। তবে জামিনে থাকা বিএনপির তিন নেতা আলতাফ হোসেন চৌধুরী, আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং ড. খোন্দকার মোশাররফ হোসেন অনুপস্থিত ছিলেন। আলতাফ, আমীর খসরু ও মোশাররফের পক্ষে আদালতে হাজির না হওয়ার জন্য আলাদা আবেদন জমা দেওয়া হয়। আরেক আসামি মো. সিরাজুল ইসলাম পলাতক আছেন।

২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশন (দুদক) সর্বোচ্চ দরদাতাকে দেওয়া বড়পুকুরিয়া কয়লাখনি চুক্তিতে ১৫৯ কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগে খালেদা জিয়া ও তার সাবেক মন্ত্রিসভার ১০ জনসহ ১৬ জনকে আসামি করে শাহবাগ থানায় মামলাটি করেছিল।

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...