পুঁজিবাজারে বিনিয়োগে ব্র্যাক ব্যাংকের ২০০ কোটি টাকার বিশেষ তহবিল

পুঁজিবাজারে বিনিয়োগের লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের অনুমোদিত ২০০ কোটি টাকার বিশেষ তহবিল গঠন করার সিদ্ধান্ত নিয়েছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। গত সপ্তাহে অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। তহবিল গঠনের বিষয়টি আজ সোমবার (১৮ এপ্রিল) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনকে (বিএসইসি) জানিয়েছে ব্যাংকটি।

বিএসইসি ও ব্র্যাক ব্যাংক সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র অনুসারে, গত ১২ এপ্রিল অনুষ্ঠিত ব্র্যাক ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় ২০০ কোটি টাকার বিশেষ তহবিল গঠন করার সিদ্ধান্ত নেওয়া হয়।  আজ বিএসইসির চেয়ারম্যানের কাছে পাঠানো ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর এফ হুসাইন স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি অবহিত করা হয়।

চিঠিতে বলা হয়েছে, ব্যাংকের ৩১৭তম পর্ষদ সভায় ২০০ কোটির বিশেষ তহবিল গঠনের অনুমোদন দেওয়া হয়েছে। আমরা ওই ফান্ড ম্যানেজ এবং পুঁজিবাজারে বিনিয়োগ করব।

এ বিষয়ে যোগাযোগ করলে ব্র্যাক ব্যাংকের হেড অব ট্রেজারি শাহীন ইকবাল অর্থসূচককে বলেন, গত সপ্তাহে অনুষ্ঠিত পর্ষদ সভায় বিশেষ তহবিল গঠন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে গত ২৩ মার্চ বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক চিঠিতে ব্র্যাক ব্যাংককে ২০০ কোটি টাকার বিশেষ তহবিল গঠন ও পুঁজিবাজারে বিনিয়োগের জন্য বলা হয়।

প্রসঙ্গত, পুঁজিবাজারে বিনিয়োগ বাড়াতে গত ২৩ মার্চ ৬১টি ব্যাংককে বিদ্যমান সক্ষমতার মধ্য থেকে বিনিয়োগ করার পাশাপাশি বিশেষ তহবিল গঠনের জন্য চিঠি দেয় বিএসইসি।

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.