বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা, নেই রাবাদা

ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে ১৫ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। যেখানে রাখা হয়নি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পাওয়া কাগিসো রাবাদা-অ্যানরিখ নরকিয়াদের।

২৬ মার্চ থেকে পর্দা উঠছে ১০ দলের আইপিএলের এবারের আসরের। এদিকে বাংলাদেশের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজ শুরু ৩১ মার্চ থেকে। বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেললেও আইপিএলের শুরুর দিকে বেশ কয়েকটি ম্যাচ মিস করতে হতো প্রোটিয়া ক্রিকেটারদের। যে কারণে বাংলাদেশের বিপক্ষে সিরিজ বাদ দিয়ে আইপিএল বেছে নিয়েছেন রাবাদা-নরকিয়ারা। ফলে আইপিএলে দল পাওয়া ৬ টেস্ট ক্রিকেটারকে ছাড়াই সাদা পোশাকের দল দিয়েছে সিএসএ। তাতে টাইগারদের বিপক্ষে খেলা হচ্ছে না এইডেন মার্করাম, রাসি ভ্যান ডার ডুসেন, লুঙ্গি এনগিদি, মার্কো জেনসেন, নরকিয়া এবং রাবাদার।

দলের সেরা তিন পেসারের অনুপস্থিতিতে পেস ইউনিটকে নেতৃত্ব দেবেন ডোয়ানে অলিভার। তার সঙ্গে রয়েছেন লিজার্ড উইলিয়ামস এবং লুথো সিপামলা। এদিকে ব্যাট হাতে ছন্দে রয়েছেন সারেল এরউই এবং কেগান পিটারসেনের মতো ক্রিকেটাররা। রঙিন জার্সির লড়াই শেষে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। যা শুরু হবে ৩১ মার্চ। ডারবানে হবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট হবে ৮ থেকে ১২ এপ্রিল। এই টেস্টের ভেন্যু পোর্ট এলিজাবেথের সেইন্ট জর্জেন্টস পার্কে। সিরিজটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াড: ডিন এলগার, টেম্বা বাভুমা, ড্যারিন ডুপাভিলন, সারেল এরউই, সিমন হার্মার, কেশভ মহারাজ, উইয়ার মুলডার, ডোয়ানে অলিভার, কেগান পিটারসেন, রায়ান রিকেলটন, লুথো সিপামলা, গ্লেন্টন স্টুরম্যান, কাইল ভেরাইনে, লিজার্ড উইলিয়ামস এবং খায়া জন্ডো।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.