রংপুরে একদিনে শনাক্ত ১৬৪, আইসিইউতে ৮

রংপুর বিভাগের আট জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। যা গত সাত মাসে সর্বোচ্চ শনাক্ত। আক্রান্তদের মধ্যে আট জনকে আইসিইউতে রাখা হয়েছে। এদের মধ্যে চার জনের অবস্থা আশঙ্কাজনক। এ সময় শনাক্তের হার ২৮ দশমিক ৯২ শতাংশ।

শুক্রবার রাতে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় শনাক্তদের মধ্যে দিনাজপুরে ৬৪, রংপুরে ৩১, পঞ্চগড়ে ১০, নীলফামারীতে ২৩, ঠাকুরগাঁওয়ে ১৮, লালমনিরহাট ও কুড়িগ্রামে পাঁচ জন করে এবং গাইবান্ধায় আট জন। এদিন নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৬৮ জনের।

রংপুর বিভাগে এ পর্যন্ত তিন লাখ ১১ হাজার ৯০৩ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের সংখ্যা ৫৬ হাজার ৪০৬ জন। এ পর্যন্ত করোনায় মারা গেছেন এক হাজার ২৫২ জন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম বলেন, দীর্ঘ সাত মাস পর গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় ১৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে আট জনকে দিনাজপুর আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে। এখনো তিনটি করোনা হাসপাতালে পর্যাপ্ত বেড খালি আছে। আক্রান্তদের চিকিৎসায় সমস্যা হবে না।

তিনি আরও বলেন, মাস্ক পরিধান না করা ও স্বাস্থ্যবিধি না মানার কারণে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে। সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.