পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল বন্ধ

কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় দুর্ঘটনা রোধে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ করে দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) কর্তৃপক্ষ। এদিকে ফেরি না চলায় বিপাকে পড়েছেন এসব যানে থাকা মানুষ। বিশেষ করে শীতের মধ্যে শিশুদের বেশি কষ্ট হচ্ছে।

মঙ্গলবার (৪ ডিসেম্বর) সকাল আটটার পর থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এদিকে ফেরি বন্ধের কারণে রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে পদ্মা পারের অপেক্ষায় আছে কয়েক শ গাড়ি। এসব যানের মধ্যে নৈশকোচ, বাস, ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস ও কাভার্ডভ্যান রয়েছে।

দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক মো. নাসির খান বলেন, আটটার দিকে পদ্মা নদীতে কুয়াশার ঘনত্ব বেড়ে যায়। কুয়াশার কারণে সামান্য দূরের জিনিসপত্র ভালোভাবে দেখা যাচ্ছিল না। দিকনির্দেশনামূলক বাতি অস্পষ্ট হওয়ায় দুর্ঘটনা রোধে সকাল আটটার পর ফেরি চলাচল বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়।

ফেরি বন্ধের ফলে দৌলতদিয়া প্রান্তে শত শত যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। কুয়াশার ঘনত্ব কমে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে এবং আটকে পড়া যানবাহনগুলোর মধ্যে যাত্রীবাহী, কাঁচামাল বোঝাই এবং অন্য সব জরুরি গাড়িগুলোকে অগ্রাধিকার দিয়ে পার করা হবে।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...