ওয়ান ব্যাংকের ২ কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা

প্রায় সাড়ে ১১ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগে দায়ের করা মামলার আসামি ওয়ান ব্যাংকের গুলশান-১ শাখার দুই কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করেছেন আদালত।

সোমবার (৩ জানুয়ারি) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ নিষেধাজ্ঞা দেন। দুই আসামি হলেন- ওয়ান ব্যাংকের গুলশান-১ শাখার প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ এমরান হোসেন (৩৮) এবং একই শাখার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ফয়সাল আদিল (৪৭)।

উল্লিখিত দুজনসহ মোট তিনজনের বিরুদ্ধে গত ১৫ ডিসেম্বর মামলা করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক সৈয়দ নজরুল ইসলাম। অপর আসামি হলেন- ওয়ান ব্যাংক গুলশান-১ শাখার ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট শফিউল আলম।

আদালত সূত্রে জানা গেছে, দুদকের পক্ষে তদন্ত কর্মকর্তা সৈয়দ নজরুল ইসলাম ওই দুজনের বিদেশ গমনের ওপর নিষেধাজ্ঞা জারির জন্য আদালতে আবেদন করেন। শুনানি শেষে আদালত আগামী ৬০ দিনের জন্য তাদের বিদেশ গমনের ওপর নিষেধাজ্ঞা দেন।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা অসৎ উদ্দেশ্যে একে অন্যের সহায়তায় চারটি ইন্সুরেন্স কোম্পানির ব্যাংক হিসাবসহ অন্যান্য ব্যাংক হিসাবের মাধ্যমে অবৈধ প্রক্রিয়ায় ১১ কোটি ৪০ লাখ ২৩ হাজার ৯২০ টাকা স্থানান্তর ও উত্তোলন করে আত্মসাত করেন। অর্থ আয়ের উৎস গোপন করার লক্ষ্যে তা স্থানান্তর, রূপান্তর ও হস্তান্তরের মাধ্যমে মানিলন্ডারিং ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন তারা।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...