ভারতকে হারিয়ে ফাইনালে যেতে চায় বাংলাদেশের যুবারা

যুব এশিয়া কাপের গ্রুপ পর্বে দাপট দেখিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। যেখানে নেপাল এবং কুয়েতকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনালে উঠেছে তারা। সেমিফাইনালে টাইগার যুবাদের প্রতিপক্ষ ভারত। শারজাহতে সেরাটা দিয়ে ভারতকে হারাতে চায় বাংলাদেশের যুবারা।

প্রান্তিক নওরোজ নাবিলের সেঞ্চুরিতে নেপালকে ১৫৪ রানে হারিয়ে যুব এশিয়া কাপে দুর্দান্ত শুরু করেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে মাহফিজুল ইসলামের সেঞ্চুরিতে কুয়েতের যুবাদের ২২২ রানে হারায় রাকিবুল হাসানের দল। তৃতীয় ম্যাচে গ্রুপ সেরা হওয়ার লড়াইয়ে শ্রীলঙ্কার মুখোমুখি হলেও শেষ পর্যন্ত করোনার হানায় বাতিল হয়েছে ম্যাচটি। নেট রান রেটে এগিয়ে থাকায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করে বাংলাদেশ। যেখানে ভারতের বিপক্ষে লড়তে হবে তাদেরকে।

কদিন আগে ভারতের মাটিতে অনুষ্ঠিত তিন দলের ওয়ানডে সিরিজে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশের যুবারা। ভারতের অনূর্ধ্ব-১৯ ‘এ’ এবং ‘বি’ দলকে হারিয়েছিল তারা। এ প্রসঙ্গে অধিনায়ক রাকিবুল বলেন, ‘ভারতের সঙ্গে আমাদের সেমিফাইনাল ম্যাচ। আশাবাদী আমরা আমাদের সেরাটা দিতে পারলে অনেক ভালো করব। কারণ আমরা আমাদের প্রথম দুইটা ম্যাচ ভালো ব্যবধানে জিতেছি। আমরা আমাদের আত্মবিশ্বাস নিয়ে সেমিফাইনালে খেলতে নামব। ভারতের সঙ্গে বিগত সিরিজটি জিতেছি। ওদের সঙ্গে ভালো করতে ওইটাও আমাদের মানসিকভাবে সহায়থা করবে। ভালো খেলতে অনুপ্রেরণা দেবে।’

‘আমরা চেষ্টা করব আমরা আমাদের সেরাটা দিয়ে যাতে ওদের সঙ্গে আমরা জিততে পারি। আমরা এখানে বিগত তিনটি ম্যাচই এখানে খেলেছি, এটা আমাদের সুবিধা হিসেবে থাকবে ভালো করার জন্য। আমি মনে করি আমরা ওদের চেয়ে সবদিকে এগিয়ে থেকে নামব এবং আমাদের সেরাটা দেবো, ম্যাচ জিতে ভালো একটা ফলাফল নিয়ে বের হবো।’

বাংলাদেশ-ভারতের মধ্যকার সেমি ফাইনাল ম্যাচটি শারজাহ ক্রিকেট গ্রাউন্ডে মাঠে গড়াবে আজ। একই দিন দ্বিতীয় সেমি ফাইনালে মুখোমুখি হবে পাকিস্তান ও শ্রীলঙ্কার যুবারা। সেমিফাইনালে জয় পাওয়া দুই দলকে নিয়ে অনুষ্ঠিত হবে ফাইনাল।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...