দেশে একদিনে আরও ১১ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

রাজধানীসহ সারাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় নতুন আরও ১১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে সরকারি হাসপাতালে সাতজন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ভর্তি হন চারজন। এ নিয়ে চলতি বছর দেশে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ২৮ হাজার ৩৬৮ জনে দাঁড়িয়েছে।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ৮৪ জন ডেঙ্গুরোগী চিকিৎসাধীন। এর মধ্যে সরকারি হাসপাতালে ৫১ জন ও বেসরকারি হাসপাতালে ৩৩ জন রোগী ভর্তি রয়েছেন।

সোমবার (২৭ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ এবং ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার ডা. মোহাম্মদ জাহিদুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত দেশে বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া মোট ডেঙ্গুরোগীর সংখ্যা বেড়ে ২৮ হাজার ৩৬৮ জনে দাঁড়িয়েছে। মশাবাহিত এ ভাইরাসে আক্রান্ত হয়ে এসময়ে মারা গেছেন ১০৪ জন। আক্রান্তদের মধ্যে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৮ হাজার ১৬৩ জন।

গত ১ জানুয়ারি থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন, সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন, অক্টোবরে ৫ হাজার ৪৫৮ জন, নভেম্বরে ৩ হাজার ৫৬৭ জন এবং ২৭ ডিসেম্বর পর্যন্ত ১ হাজার ১৪৬ জন রয়েছেন।

এছাড়া, চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৪ জনের মৃত্যু হয়। তার মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন সেপ্টেম্বরে ২৩ জন, অক্টোবরে পর্যন্ত ২২ জন, নভেম্বরে ৭ জন এবং ২৬ ডিসেম্বর পর্যন্ত ছয়জনের মৃত্যু হয়।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.