৮ম ধাপে ভাসানচরে পৌঁছেছে আরও ৫৫২ রোহিঙ্গা

নৌবাহিনীর ব্যবস্থাপনায়  শনিবার (১৮ ডিসেম্বর) দুপুর ১টা দিকে ২টি জাহাজে চট্টগ্রাম থেকে রওনা হয়ে  ভাসানচরে পৌঁছেছেন।

৮ম ধাপে পৌঁছানো রোহিঙ্গাদের মধ্যে ২২৫জন পুরুষ, ১৪৪ জন নারী ও ২৪৪ জন শিশু রয়েছে। এর মধ্যে ৬১জন রোহিঙ্গা কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্পে আত্মীয় স্বজনের সাথে সাক্ষাৎ গেলে সাক্ষৎ শেষে তাদেরকে পুনরায় ফেরত আনা হয়।   এ সময় ঘাটে উপস্থিত ছিলেন নৌবাহিনী,জেলা প্রশাসনের কর্মকর্তা,কোস্টগার্ড এপিবিএন সদস্য ও পুলিশ  সদস্যরা উপস্থিত ছিলেন।

জানা যায়,ভাসানচরে আসার পরপরই তাদের স্বাস্থ্য পরীক্ষা করে স্বাস্থ্য কেন্দ্রের কর্মীরা। এরপর রোহিঙ্গা দলটিকে নিয়ে যাওয়া হয় ওয়্যারহাউজে। সেখানে নৌবাহিনীর সদস্যরা তাদের ভাসানচরে বসবাসের বিভিন্ন নিয়মকানুন সম্পর্কে ধারণা দেয়। ওয়্যারহাউজে তাদের দুপুরের রান্না করা খাবার খাওয়ানো হয়।

এর আগে সকাল ৯টার দিকে নোয়াখালীর ভাসানচর আশ্রয়ণ এ স্থানান্তরের লক্ষ্যে বাংলাদেশ নৌবাহিনীর ব্যবস্থাপনায় (এনএসআই এর তত্ত্বাবধানে) মোট ৬১৩জন রোহিঙ্গা নৌবাহিনীর ২টি জাহাজযোগে চট্টগ্রাম থেকে ভাসানচরের উদ্দেশে রওনা দিয়ে দুপুর ১টা ২০মিনিটের দিকে এসে ভাসানচরে পৌঁছায়।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।   তিনি বলেন, রোহিঙ্গাদের জাহাজ থেকে নামিয়ে প্রাথমিক মেডিকেল পরীক্ষা শেষে গাড়িযোগে ওয়্যারহাউজে সমবেত করে ব্রিফ দেওয়া হয়। পরে ভাসানচরের ক্লাস্টারে স্থানান্তর করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...