বিপিএলে আগ্রহ দেখিয়েছে ৮ ফ্র্যাঞ্চাইজি

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসরে আগ্রহ দেখিয়েছে আট ফ্র্যাঞ্চাইজি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এই ব্যাপারে নিশ্চিত করেছেন।

এর আগে বিসিবি জানিয়েছিল, ছয় দল নিয়ে বিপিএল চালাতে আগ্রহী তারা। যদিও এই ব্যাপারে এখনো কিছু চূড়ান্ত করেনি দেশের ক্রিকেট নিয়ন্ত্রণের অভিভাবক সংস্থাটি। এখনো আলোচনার টেবিলেই রয়েছে বিপিএল।

সোমবার (৬ ডিসেম্বর) গণমাধ্যমকে পাপন বলেন, ‘বিপিএলে প্রথম যে জিনিস হয়েছে যে এবারের আসরে আটটা ফ্র‌্যাঞ্চাইজি আগ্রহ দেখিয়েছে, আমাকে আজকে যেটা জানানো হলো। মানে, আটটা ফ্র‌্যাঞ্চাইজি আগ্রহ দেখিয়েছে এখন আমরা দেখব, তাদের সম্পর্কে জানব। দিস ইজ নাম্বার ওয়ান মানে এখনো ফাইনাল হয়নি।’

ফ্র্যাঞ্চাইজি ছাড়াও বিপিএলের এবারের আসরে মেগা নিলাম থাকবে নাকি প্লেয়ার্স ড্রাফট থাকবে সেটাও এখনো চূড়ান্ত করেনি বিসিবি বা বিপিএল গভর্নিং কাউন্সিল। পাপন আরও বলেন, ‘প্রথমে যখন আমি বিপিএল নিয়ে কথা বলি তখনই আমি প্রশ্নটা করেছিলাম, যে বিদেশি খেলোয়াড়দের সঙ্গে আমাদের খেলোয়াড়দের বিশেষ করে ড্রাফটে যারা আছে তাদের পার্থক্যটা খুব বেশি না হয়। আমাদের প্লেয়াররা যেন তাদের প্রাপ্যটাই পায়।

সবকিছু ঠিকঠাক মতো এগিয়ে যেতে থাকলে ২০ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারির মধ্যে আয়োজন করা হবে এবারের বিপিএল। একইসময়ে অন্যান্য দেশে ফ্র্যাঞ্চাইজি লিগ চলার কারণে অন্যান্য আসরের তুলনায় বিদেশি ক্রিকেটার কম দেখা যেতে পারে এবারের বিপিএলে।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...