বিমানবন্দরে বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু

কক্সবাজার বিমানবন্দর থেকে উড্ডয়নের সময় ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজের সঙ্গে ধাক্কায় দুটি গরু মারা গেছে। ভয়াবহ দুর্ঘটনার ঝুঁকি এড়িয়ে পাইলট নিরাপদে উড়োজাহাজটি উড্ডয়নের করতে সক্ষম হয়েছেন। একইসঙ্গে জরুরি অবতরণের প্রস্তুতি নেওয়া হলেও নিরাপদে ঢাকায় অবতরণ করেছে উড়োজাহাজটি।

সূত্র জানায়, ঢাকাগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং ৭৩৭ উড়োজাহজ উড্ডয়নের সময় রানওয়েতে চলে আসে দুটি গরু। মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকাল ৫টা ৫৫ মিনিটের দিকে রানওয়ে ১৭ নম্বর ডেল্টা পোস্টের সামনে দিয়ে উড্ডয়নের সময় বিমানের ডানপাশের সঙ্গে গরু দুটির ধাক্কা লাগে। গরু দুটি ঘটনাস্থলেই মারা যায়। তবে বিমানটি সফলভাবে উড্ডয়ন করে বিমানবন্দর ত্যাগ করে। পরবর্তীতে বিমানটি ঢাকা অবতরণের জন্য সতর্কতার সঙ্গে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়।

মৃত গরু দুইটি। ছবি- সংগৃহীত

বিষয়টি নিশ্চিত করে কক্সবাজার বিমানবন্দরে নিয়োজিত ১৪ এপিবিএনের অধিনায়ক এসপি নাইমুল হক জানান, বিকেলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট (ফ্লাইট নং- BG 434, Boeing) রানওয়ে ১৭ নং ডেল্টা পোস্টের সামনে দিয়ে উড্ডয়নের সময় বিমানের ডানদিকের ডানায় ধাক্কা লেগে দুইটি গরু ঘটনাস্থলেই মারা যায়। বিমানটি ৭টা ৫ মিনিটে নিরাপদে ঢাকায় অবতরণ করেছে বলে বিমানবন্দর সূত্রে জানা যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক বিমানের এক কর্মকর্তা বলেন, ঢাকায় জরুরি অবতরণের প্রস্তুতি নেওয়া হয়েছিল, যাতে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি হলে মোকাবিলা করা যায়। পাইলট সফলভাবে নিরাপদে অবতরণ করতে সক্ষম হয়েছেন। কোনও হতাহতের ঘটনা ঘটেনি। কোনও ক্ষয়ক্ষতি হয়েছে কিনা দেখতে উড়োজাহাজটি পরীক্ষা করা হচ্ছে।

উল্লেখ্য, উক্ত গরু দুইটির প্রকৃত মালিক কে এখনো জানা যায়নি। উক্ত স্থানে ক্যাম্প পরিদর্শক ইন্সপেক্টর মনিরুজ্জামান ও সাব-ইন্সপেক্টর তাজউদ্দীন পরিদর্শন করেন। তারা বিমানবন্দরের নিরাপত্তার ঘাটতি সংক্রান্ত খোঁজ-খবর নেন। এ সময় রানওয়েতে আরও অনেক গোয়েন্দা সংস্থার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

অর্থসূচক/এএইচআর

তুমি এটাও পছন্দ করতে পারো
মন্তব্য
Loading...