শেষ বল ছেড়ে দেয়ার ব্যাখ্যা দিলেন নওয়াজ

রুদ্ধশ্বাস ম্যাচে শেষ বলের বাউন্ডারিতে ম্যাচ জিতে নেয় পাকিস্তান। তবে আগের বলটি ডেড বল না হলে ফলাফল হতে পারতো ভিন্ন রকম। মাহমুদউল্লাহ রিয়াদ বোলিং করলেও শেষ মুহূর্তে বল না খেলে ছেড়ে দেন মোহাম্মদ নওয়াজ। সেই বলে বোল্ড আউট হয়েছিলেন বাঁহাতি এই ব্যাটার। যদিও নওয়াজ বল ছেড়ে দেয়ায় সেটি ডেড বল দেন আম্পায়ার তানভির আহমেদ।

ম্যাচ শেষে অবশ্য পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) টুইটারে দেয়া এক ভিডিও বার্তায় বিষয়টি খোলাসা করেছেন নওয়াজ। ঘটনাটি শেষ ওভারের শেষ বলের। ম্যাচ জিততে শেষ ওভারে পাকিস্তানের প্রয়োজন ৮ রান। এমন সময় বোলিংয়ে এসে প্রথম ৫ বলে ৬ রান দিয়ে ৩ উইকেট নিয়ে ম্যাচ জমিয়ে তুলেন মাহমুদউল্লাহ। শেষ বলে যখন পাকিস্তানের জয়ের জন্য ২ রান প্রয়োজন তখন ব্যাটিংয়ে নওয়াজ।

খানিকটা বুদ্ধিদীপ্ত বোলিং করতে গিয়ে উইকেটের বেশ খানিকটা পেছন থেকে বল ছাড়েন মাহমুদউল্লাহ। বল ডেলিভারি হওয়ার পর সেটি না খেলেই ছেড়ে দেন নওয়াজ। আম্পায়ার ডেড বল দিলেও সেটিতে বাংলাদেশের ফিল্ডাররা খানিকটা প্রতিবাদ করে পরবর্তীতে মেনে নেন।

ম্যাচ শেষে সেই ঘটনার বর্ণনা দিয়েছেন নওয়াজ। বাঁহাতি এই ব্যাটার জানিয়েছেন, ‘আমি তখন নিচের দিকে তাকিয়ে গার্ড নিচ্ছিলাম। তখন সে বল ডেলিভারি করে ফেলে। বল যখন অর্ধেক চলে আসে তখন আমি উপরের দিকে দেখেছি। এজন্য আমি ছেড়ে দিয়েছি।’

 

অর্থসূচক/এএইচআর