ডেসটিনির পরিচালকের জামিন বিষয়ে দ্বিধাবিভক্ত হাইকোর্ট

অর্থ আত্মসাৎ ও পাচারের অভিযোগে রাজধানীর কলাবাগান থানায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় ডেসটিনির পরিচালক মো. দিদারুল আলমের জামিন বিষয়ে দ্বিধাবিভক্ত আদেশ দিয়েছেন হাইকোর্ট।

রোববার (৭ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আজ দুদকের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুর রহমান সিদ্দিকী সাইফ।

সংশ্লিষ্ট আদালতের জ্যেষ্ঠ বিচারপতি ডেসটিনির পরিচালক অবসরপ্রাপ্ত লে. কর্নেল মো. দিদারুল আলমের জামিন আবেদন মঞ্জুর করে ছয় মাসের জামিন মঞ্জুর করেন। সেখানে কনিষ্ঠ বিচারক দ্বিমত পোষণ করেন। তিনি সেটি খারিজ করে দিয়েছেন।

৭৫ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ করা মামলায় গ্রেফতার ডেসটিনির পরিচালক দিদারুল আলমকে ২০১২ সালের ২০ অক্টোবর রাজধানীর মহাখালীর ডিওএইচএসের বাসা থেকে গ্রেফতার করা হয়। পরে তাকে আদালতে হাজির করা হলে তিনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। এর আগে ২০১২ সালের ৩০ জুলাই দুদকের উপপরিচালক মো. তৌফিকুল ইসলাম বাদী হয়ে ২২ জনের বিরুদ্ধে অর্থ পাচারের অভিযোগে কলাবাগান থানায়।

 

অর্থসূচক/এএইচআর