ফেরি ডুবি: যানবাহন উদ্ধার অভিযান সমাপ্ত

মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে ফেরি উল্টে পদ্মায় ডুবে যাওয়া যানবাহন উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে। পরিসংখ্যান অনুযায়ী যানবাহন উদ্ধার হওয়ায় অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়।

রোববার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম মো. জিল্লুর রহমান এ তথ্য জানান।

জিল্লুর রহমান বলেন, বুধবার সকাল পৌনে ১০টার দিকে আমানত শাহ নামের রো রো ফেরি ১৪ টি ট্রাক ও কাভার্ডভ্যান নিয়ে পাটুরিয়া ৫ নম্বর ঘাটে উল্টে গিয়ে ডুবে যায়। এর পরপরই উদ্ধার অভিযান শুরু করে কর্তৃপক্ষ। শনিবার (৩০ অক্টোবর) পর্যন্ত চারদিনে ১৪ টি ট্রাক, কাভার্ডভ্যান এবং চারটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। অভিযানে অংশ নেয় উদ্ধারকারী জাহাজ হামজা।

তিনি আরো বলেন, ডুবে যাওয়া ফেরির কোনো যানবাহন পানির নিচে আছে কিনা তা দেখতে রোববার ডুবুরিদল দুর্ঘটনা কবলিক এলাকায় আবারো অভিযান চালাচ্ছে। যদি পানির নিচে কোনো যানবাহন থাকে তাহলে তা উদ্ধার করা হবে। তবে পরিসংখ্যান অনুযায়ী যানবাহন উদ্ধার অভিযান শেষ হয়েছে।

ডুবে যাওয়া ফেরিটি উদ্ধারের বিষয়ে জানতে চাইলে জিল্লুর রহমান বলেন, এখনো এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। তবে নৌপরিবহন মন্ত্রনালয়সহ উদ্ধর্তন কর্তৃপক্ষ পরিকল্পনা করে সিদ্ধান্ত নেওয়ার পর ফেরিটির উদ্ধার কাজ শুরু হবে।

অর্থসূচক/এএইচআর