ইতিহাস গড়তে পেরে গর্বিত বাবর

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে প্রথমবারের মতো জয়ের দেখা পেয়েছে পাকিস্তান। যুগের পর যুগ অপেক্ষার পর বহুল প্রত্যাশিত এই জয়ে আনন্দের জোয়ার বয়ে যাচ্ছে পুরো পাকিস্তানে। সেই আনন্দে গা ভাসিয়েছেন বাবর আজমও। ভারতের বিপক্ষে ইতিহাস রচনা করতে পারা সবসময় গর্বের উল্লেখ করে উচ্ছ্বাস প্রকাশ করেছেন তিনি।

গত ২৪ অক্টোরব বিরাট কোহলির দলের বিপক্ষে ১০ উইকেটের বিশাল জয় তুলে নিয়েছে বাবর, মোহাম্মাদ রিজওয়ান ও শাহিন শাহ আফ্রিদিরা। এই ম্যাচের আগে ওয়ানডে বিশ্বকাপে সাতবার ও টি-টোয়েন্টি বিশ্বকাপে পাঁচবার ভারতের কাছে হেরেছিল পাকিস্তান। তাছাড়া ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে তাদের কাছে হেরেই শিরোপাবঞ্চিত হয়েছিল দলটি।

চিরশত্রুদের বিপক্ষে বার বার হোঁচট খাওয়ার সেই তিক্ত অভিজ্ঞতা যুগের পর যুগ ধরে বয়ে বেড়িয়েছে পাকিস্তান। অবশেষে সফলতা ধরা দেওয়ায় স্বস্তির ঢেকুর তুলেছেন বাবর। এই জয়টি পাকিস্তান দলের সমস্ত ক্রিকেটারের ক্যারিয়ারের সেরা মুহূর্ত বলে উল্লেখ করেছেন তিনি।

এ প্রসঙ্গে বাবর বলেন, ‘এটা অবশ্যই আমার জন্য এবং দলের সমস্ত খেলোয়াড়দের জন্য একটি গর্বের মুহূর্ত কারণ আমরা ইতিহাস রচনা করেছি। আমরা বুঝতে পারি যে এই জয়টি কতটা গুরুত্বপূর্ণ এবং কতটা প্রয়োজন ছিল। কারণ সবাই আমাদের জয় দেখতে চেয়েছিল। ইতিহাস তৈরি করা এই ম্যাচ আমাদের প্রত্যেকের ক্যারিয়ারের অন্যতম সেরা মুহূর্ত, যা মনে রাখার মতো।’

ভারত ও পাকিস্তানের ম্যাচ দুই দলের ক্রিকেটারদের জন্যই বেশ চাপের। তবুও সেই ম্যাচটিতে পাকিস্তানের ক্রিকেটারদের শরীরী ভাষাই বলে দিচ্ছিল জয়ের জন্য কতটা উন্মুখ তারা। চাপ সামলে জয়ের জন্য লড়ে যাওয়ায় সতীর্থদের ধন্যবাদ জানিয়েছেন দলপতি বাবর।

তিনি বলেন ‘খেলোয়াড়রা যেভাবে সাড়া দিয়েছে তা অসাধারণ। শাহীন উইকেট পাওয়ায় বোলিংয়ে আমরা একটি ভালো শুরু পেয়েছি এবং তারপর আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী ব্যাটিং করেছি। সবাই জানি পাকিস্তান যখন ভারতের সাথে খেলে তখন খুব উত্তেজনা থাকে। ক্রিকেটারদের জন্য এটি বেশ চাপেরও। পুরো বিশ্ব এই ম্যাচের জন্য অপেক্ষা করছিল। তাই এটি বিশেষ ম্যাচ ছিল।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.