সড়কে কোনো চাঁদাবাজি হবে না: শাজাহান খান

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি ও সাবেক মন্ত্রী শাজাহান খান বলেছেন, আমরা এরই মধ্যে পরিবহনে চাঁদাবাজি বন্ধ করেছি। সড়কে কোনো চাঁদাবাজি করতে দেওয়া হবে না। যারা চাঁদাবাজি করবে অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। চাঁদাবাজির জন্য কোনো শ্রমিক দায়ী হতে পারে না। কোনো ব্যক্তি যদি চাঁদাবাজি করে সে দায় তার, আমাদের কোনো দায় নেই।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে উত্তরাঞ্চলের পরিবহন খাতে সর্ববৃহৎ সংগঠন বগুড়া জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শ্রমিকদের কল্যাণে পদক্ষেপ নিয়েছিলেন। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শ্রমিকদের কল্যাণে কাজ করে যাচ্ছেন। করোনাকালে শ্রমিকদের সহায়তা দিয়েছেন। আন্দোলন সংগ্রামে আহত ও নিহত শ্রমিকদের পরিবারকে আর্থিক অনুদান দিয়েছেন। শ্রমিকদের ন্যায্য দাবি আদায়ে আমরা সবসময় মাঠে আছি।

দীর্ঘ ১০ বছর পর শহরের ভবের বাজার ট্রাক টার্মিনাল চত্বরে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা মোটর শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল হামিদ মিটুল।

জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক আব্দুল গফুরের সঞ্চালনায় সভায় সংগঠনের আয়-ব্যয়ের রিপোর্ট পেশ করেন জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সামছুদ্দিন শেখ হেলাল।

সভায় কার্যনির্বাহী কমিটি ৩০ সদস্য থেকে কমে ২১ সদস্য বিশিষ্ট করা হয়। এছাড়া মৃত শ্রমিকদের জন্য ৬০ হাজার টাকা অনুদান, শ্রমিকের মেয়ের বিয়ের জন্য ২০ হাজার টাকা, বয়স্ক শ্রমিকদের ভাতা, মেধাবী শিক্ষার্থীদের বই ক্রয়ের অনুদানের সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে পাস করা হয়। এছাড়া নির্বাচন পরিচালনার জন্য কমিটির নেতাদের নাম ঘোষণা করা হয়।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.