তামিম-দিপুর হাফ সেঞ্চুরিতে এইচপির লড়াকু পুঁজি

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে আগে ব্যাটিং করে তানজিদ হাসান তামিম ও শাহাদাত হোসেন দিপুর অসাধারণ দুটি হাফ সেঞ্চুরিতে ২৪৭ রান সংগ্রহ করেছে এইচপি দল।

এ দিন টস হেরে আগে ব্যাটিং করতে নেমে শুরুতেই ওপেনার পারভেজ হোসেন ইমনকে হারায় এইচপি দল। মাত্র তিন রান করে সাজঘরে ফেরেন তিনি। এরপর ১৩১ রানের লম্বা জুটি গড়েন তামিম ও মাহমুদুল হাসান জয়। এই জুটি ভাঙেন কামরুল ইসলাম রাব্বি। ৩৮ রান করা জয়কে প্যাভিলিয়নের পথ দেখান তিনি।

আরেকদিকে তামিম অবশ্য সেঞ্চুরির আশা জাগিয়েছিলেন। যদিও ব্যক্তিগত ৮১ রানে মোসাদ্দেক হোসেন সৈকতকে উড়িয়ে মারতে গিয়ে আউট হন তিনি। এরপর তৌহিদ হৃদয়কে রানআউট করে বিদায় করেন মুশফিকুর রহিম। ১৬০ রানের মধ্যে চার উইকেট হারায় দলটি।

এবার দলকে বিপর্যয় থেকে টেনে তোলেন আকবর আলী ও দিপু। পঞ্চম উইকেটে ৫১ রানের জুটি গড়েন এই দুজন। ২৪ বলে ২৮ রানের ইনিংস খেলেন অধিনায়ক আকবর। শেষদিকে ৮ রান করেন দলটির ফিনিশার শামিম হোসেন৷ অপরপ্রান্তে হাফ সেঞ্চুরির দেখা পাওয়া দিপুকে ফেরান অভিজ্ঞ রুবেল হোসেন। ফেরার আগে ৫১ রান করেন দিপু। দলটি ৪৮.৪ ওভারে অলআউট হয়।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.