ভোট কেন্দ্রের গোপন কক্ষ থেকে আটক ৯

শক্তিশালী বিরোধী দলগুলোর প্রার্থী না থাকায় রঙ হারিয়েছিল সোনাগাজী পৌর নির্বাচন। সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল থেকে ভোটগ্রহণ শুরুর পর বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠে। ভোটকেন্দ্রে বহিরাগতদের ব্যাপক উপস্থিতির বিষয়ে অভিযোগ করেছেন স্থানীয় ভোটাররা। পুলিশ কেন্দ্রের গোপন কক্ষ থেকে ৯ জন বহিরাগতকে আটকও করেছে।

সকাল ৮টা থেকে তিন স্তরের নিরাপত্তার মধ্য দিয়ে পৌর এলাকার ৯টি কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। চলবে বিকাল ৪টা পর্যন্ত। তবে কেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। নির্বাচনে মেয়র পদে চার জন, সাধারণ ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ২৩ জন এবং সংরক্ষিত দুটি ওয়ার্ডে চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সংরক্ষিত ২ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে তাছলিমা আক্তার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

মেয়র পদের প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র অ্যাড. রফিকুল ইসলাম (নৌকা), ইসলামি আন্দোলনের হাফেজ মো. হিজবুল্লাহ (হাতপাখা), স্বতন্ত্র প্রার্থী শেখ সেলিম (জগ) ও আবু নাছের (মোবাইলফোন)।

প্রথমবারের মতো এ পৌরসভার সব কটি কেন্দ্রেই ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে। ৯টি কেন্দ্রের ৪৯ বুথে ৭৫টি ইভিএম মেশিনে ভোট দিচ্ছেন ১৫ হাজার ৯৮৫ জন ভোটার।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.