ফ্লাইট জটিলতায় পেছাচ্ছে আফগান যুবাদের বাংলাদেশ সফর

ফ্লাইট জটিলতায় পেছাতে যাচ্ছে আফগানিস্তান অনুর্ধ্ব-১৯ দলের সঙ্গে বাংলাদেশ অনুর্ধ্ব -১৯ দলের পূর্ব নির্ধারিত সিরিজ। মূলত তালেবানরা আফগানিস্তানের ক্ষমতা দখল করায় দেশটির কাবুল বিমানবন্দর থেকে কোন ফ্লাইট পরিচালিত হচ্ছে না। তাই আফগানিস্তানকে পাকিস্তানে গিয়ে সেখান থেকে বাংলাদেশের উদ্দেশ্যে উড়াল দিতে হবে।

আর পাকিস্তানে যেতে হলে আফগান যুবাদের সে দেশের ভিসার প্রয়োজন হবে। যে কারণে নির্ধারিত সময়ে সিরিজটি আয়োজন করা সম্ভব হবে না। বর্তমানে তারা পাকিস্তানের ভিসার জন্য অপেক্ষা করছেন। ভিসা হয়ে গেলে বাসে করে দেশটিতে যাবে আফগান যুবারা। তারপর সেখান থেকে বিমানে করে বাংলাদেশের উদ্দেশ্যে উড়াল দেবেন। এমনটাই জানিয়েছেন এসিবির মিডিয়া ম্যানেজার হিকমত হাসান।

তিনি বলেন, ‘কাবুল থেকে কোন ফ্লাইট নেই। তাই আমরা পাকিস্তানের ভিসার জন্য অপেক্ষা করছি। যাতে করে আমরা বাসে চড়ে পাকিস্তানে যেতে পারি। তারপর আমরা বাংলাদেশে বিমানে করে যাব।’

পূর্বনির্ধারিত সূচী অনুযায়ী আগামী ৩১ আগস্ট বাংলাদেশে পা রাখার কথা ছিল আফগানিস্তান অনুর্ধ্ব-১৯ দলের। এরপর সিলেটে অনুষ্ঠিত হতো ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ এবং ৪ দিনের একটি ম্যাচ। যা চলতো ১০ সেপ্টেম্বর পর্যন্ত। এখন সেই নির্ধারিত সূচী মেনে সিরিজটি আয়োজিত হতে না পারায় বিসিবির বলছে আফগানিস্তানের জন্য অপেক্ষা করবে তারা। কেননা সেপ্টেম্বরে কোন যুব দলের কোন খেলা নেই।

বিসিবির গেম ডেভোলপমেন্ট ম্যানেজার জানিয়েছেন, ‘আমরা সবসময়ই তাদের (আফগানিস্তান অনুর্ধ্ব-১৯) জন্য সামঞ্জস্য বজায় রাখার চেষ্টা করব। এমনকি তারা যদি তাদের পূর্ব নির্ধারিত সূচি থেকেও সাতদিন পরেও আসেও। কারণ সেপ্টেম্বরে আমাদের অনুর্ধ্ব-১৯ দলের কোন খেলা নেই।’

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.