রাজশাহী মেডিকেলে মৃত্যু আরও ৭

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় আরও সাতজন মারা গেছেন। এর মধ্যে করোনায় দুই জন, উপসর্গে চারজন এবং করোনা নেগেটিভ হয়েও একজন মারা গেছেন।

রোববার (২৯ আগস্ট) রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে দুইজন মারা গেছেন। দুজনই রাজশাহী জেলার বাসিন্দা। আর করোনা উপসর্গ নিয়ে রাজশাহীর দুইজন, নাটোরের একজন এবং নওগাঁর একজন করে মারা গেছেন। এছাড়া করোনা নেগেটিভ হয়েও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন চাঁপাইনবাবগঞ্জের একজন। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তিনজন মারা গেছেন হাসপাতালের নিবীড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ)। এছাড়া কেবিন, ৩, ১৪ ও ১৭ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন। হাসপাতালে মারা যাওয়া দুইজন পুরুষ এবং পাঁচজন নারী। তাদের মধ্যে ৪ জনের বয়স ৬১ বছরের উপরে। এছাড়া ৫১ থেকে ৬০ বছর বয়সী দুই জন এবং ৪১ থেকে ৫০ বছর বয়সী একজন মারা গেছেন।

এদিকে শনিবার সকাল ৯টা পর্যন্ত ৪১৮ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ১৭৬ জন। একদিন আগেও এই সংখ্যা ছিল ১৭৭। বর্তমানে রাজশাহীর ৭৯ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩২ জন, নাটোরের ২৪ জন, নওগাঁর ১৪ জন, পাবনার ১৭ জন, কুষ্টিয়ার দুই জন, চুয়াডাঙ্গার একজন, জয়পুরহাটের তিন জন, সিরাজগঞ্জের একজন, নীলফামারীর একজন এবং মেহেরপুরের দুই জন হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৭৫ জন। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪৩ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ২৪ জনের। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩০ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ২৩ জন।

এছাড়া গত বছরের এপ্রিল থেকে চলতি বছরের জুলাই পর্যন্ত রামেক হাসপাতালে ভর্তি হয়েছেন ৯ হাজার ৩৯ জন রোগী। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে গেছেন ২ হাজার ৫১১ জন। এই ১৫ মাসে মারা গেছেন ১ হাজার ৬০৯ জন। এর মধ্যে করোনায় মৃত্যু হয়েছে ৫২৬ জনের।

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.