আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিরতিতে যাচ্ছেন উইলিয়ামস

0
120

পরিবারের করোনা আক্রান্ত সদস্যের সংস্পর্শে আসায় বাংলাদেশের বিপক্ষে পুরো সিরিজেই ছিলেন না শন উইলিয়ামস। তবে দলে ফিরেছেন আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড সফরে। জিম্বাবুয়ের স্কোয়াডে ফিরেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিরতি নেয়ার কথা জানিয়েছেন এই টেস্ট অধিনায়ক।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিরতি নিলেও সীমিত ওভারে ফেরার দুয়ার খোলা রাখছেন উইলিয়ামস। ইতোমধ্যে জিম্বাবুয়ের টিম ম্যানেজমেন্ট নিজের সিদ্ধান্তের কথা জানিয়েছেন তিনি। ধারণা করা হচ্ছে আয়ারল্যান্ড সফরের পরই ক্রিকেট থেকে বিরতিতে যাবেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্ট, ওয়ানডের পাশাপাশি পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ে। সেই সিরিজের টি-টোয়েন্টি দলে নিজের নাম না রাখতে টিম ম্যানেজমেন্টকে অনুরোধ জানিয়েছেন উইলিয়ামস। তবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে খেলবেন তিনি।

ধারণা করা হচ্ছে, করোনা মহামারীকালে টানা জৈব সুরক্ষা বলয়ে থেকে ক্রিকেট খেলা ও তাঁর ক্যারিয়ারের ভবিষ্যতের কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত নিয়েছেন উইলিয়ামস। আপাতত অবসরের ব্যাপারে কিছু না বললেও আন্তর্জাতিক অঙ্গনে সাদা পোশাকের ক্রিকেটে হয়তো আর দেখা যাবে না তাঁকে।

আন্তর্জাতিক ক্রিকেটে উইলিয়ামসের অভিষেক হয় ২০০৫ সালে। এরপর থেকে এখনও পর্যন্ত সাদা পোশাকের ক্রিকেটে ম্যাচ খেলেছেন ১৪টি। যেখানে ৪১.৩৬ গড়ে করেছেন ১০৩৪ রান। টেস্ট ক্রিকেটে ৩ হাফ সেঞ্চুরির সঙ্গে তিনি সেঞ্চুরি মেরেছেন ৪টি। পাশপাশি বল হাতে তাঁর শিকার ২১ উইকেট।

জিম্বাবুয়ের জার্সিতে ১৩৬ ওয়ানডে খেলেছেন উইলিয়ামস। ১৩২ ইনিংসে ব্যাটিং করে ৩৫.০৩ গড়ে রান করেছেন ৩৯৫৮। পাশাপাশি বল হাতে তাঁর শিকার ৭২ উইকেট। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৪৭ ম্যাচ খেলে করেছেন ৯৪৫ রান। এ ছাড়া বল হাতে তাঁর সংগ্রহ ৩২ উইকেট।

অর্থসূচক/এএইচআর