সাগরে ট্রলার ডুবিতে নিখোঁজ রোহিঙ্গাদের সন্ধান মিলেনি

ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে পালাতে গিয়ে সমুদ্রে ট্রলার ডুবিতে নিখোঁজ হওয়া রোহিঙ্গাদের কোনো সন্ধান মিলেনি। কোস্টগার্ডের দুটি জাহাজসহ নৌবাহিনী ও একাধিক সংস্থা উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে।

রোববার (১৫ আগস্ট) সকাল সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম কোস্টগার্ড পূর্ব জোনের মিডিয়া বিভাগ থেকে এই তথ্য নিশ্চিত করা হয়।

কোস্ট গার্ড পূর্ব জোনের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আবদুর রউফ জানান, সমুদ্রে ট্রলার ডুবিতে নিখোঁজ হওয়া রোহিঙ্গাদের উদ্ধারে অভিযান চলমান রয়েছে। কোস্টগার্ডের দুটি জাহাজ অপারেজয় বাংলা এবং পোর্টে গ্রান্ডে সমুদ্রে অভিযান চালিয়ে যাচ্ছে। সকাল সাড়ে ১১টা পর্যন্ত নতুন কোনো আপডেট নাই।

কোস্টগার্ড জানায়, শুক্রবার রাতে নোয়াখালীর ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে নারী ও শিশুসহ ৩৮ থেকে ৪১ রোহিঙ্গা সদস্য একটি ট্রলারযোগে অন্যত্র চলে যাওয়ার জন্য রওনা দেয়। ভাসানচর থেকে চট্টগ্রামের পথে সমুদ্রের মাঝামাঝি কোনো এক স্থানে তাদের ট্রলারটি ডুবে যায়। ডুবে যাওয়া ট্রলারের যাত্রী ১৪ রোহিঙ্গাকে কয়েকটি মাছ ধরার ট্রলার ইঞ্জিন বোট উদ্ধার করে হাতিয়া তীরে ফিরিয়ে আনলে রোহিঙ্গাবাহী ট্রলার ডুরির তথ্য জানাজানি হয়।

লে. কমান্ডার আবদুর রউফ জানান, উদ্ধার হওয়া রোহিঙ্গাদের মাধ্যমে জানা যায়, ট্রলারে প্রায় ৪১ জনের মতো রোহিঙ্গা ছিলো। তাদের মধ্যে ১৪ জন উদ্ধার হয়েছে। সে হিসেবে এখনো ২৭ রোহিঙ্গা নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে শনিবার থেকে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। কোস্টগার্ডের দুটি জাহাজ অপারেজয় বাংলা এবং পোর্টে গ্রান্ডে সমুদ্রে অভিযান চালিয়ে যাচ্ছে। এছাড়া ভাসানচরের স্থানীয় প্রশাসন, নৌবাহিনী এবং অন্যান্য সংস্থাও উদ্ধার তৎপড়তা চালিয়ে যাচ্ছে।

 

অর্থসূচক/এএইচআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.