রংপুরে ২৪ ঘণ্টায় ১২ জনের মৃত্যু

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ২৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে গত ১৫ দিনে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১৮৪ জনে।

রোববার (১৫ আগস্ট) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মোতাহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে দিনাজপুরের পাঁচজন, ঠাকুরগাঁওয়ের তিনজন, রংপুরের দুজন, কুড়িগ্রামের একজন ও নীলফামারীর একজন রয়েছেন।

একই সময়ে বিভাগে ১ হাজার ২৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে কুড়িগ্রামের ৫৫ জন, দিনাজপুরের ৪৮ জন, রংপুরের ৩৯ জন, ঠাকুরগাঁওয়ের ৩১ জন, পঞ্চগড়ের ২৫ জন, নীলফামারীর ২৩ জন, গাইবান্ধার ১৩ জন ও লালমনিরহাটের আটজন রয়েছে। বিভাগে শনাক্তের হার ১৮ দশমিক ৭৭ শতাংশ।

নতুন মারা যাওয়া ‌১২ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ‌‌১০৪ জনে। এর মধ্যে দিনাজপুরের ৩০৭ জন, রংপুরের ২৬০ জন, ঠাকুরগাঁওয়ের ২১৮ জন, নীলফামারীর ৭৮ জন, পঞ্চগড়ের ৬৬ জন, কুড়িগ্রামের ৬০ জন, লালমনিরহাটের ৫৮ জন ও গাইবান্ধার ৫৭ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৮৯ জন।

বিভাগের আট জেলায় এখন পর্যন্ত ৫০ হাজার ৪৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরে ১৩ হাজার ৭১৯ জন, রংপুরে ১১ হাজার ৪৮৪ জন, ঠাকুরগাঁওয়ে ৬ হাজার ৭৬৯ জন, গাইবান্ধায় ৪ হাজার ৩৬৯ জন, নীলফামারীতে ৪ হাজার ৯৯ জন, কুড়িগ্রামে ৪ হাজার ২৮৫ জন, লালমনিরহাটে ২ হাজার ৫০২ জন এবং পঞ্চগড়ে ৩ হাজার ২২৩ জনের করোনা শনাক্ত হয়। এখন পর্যন্ত বিভাগে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪১ হাজার ২৩২ জনে।

করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে ২ লাখ ৩৯ হাজার ২১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়। এ ছাড়া সীমান্তঘেঁষা জেলাগুলোয় বেড়েছে শনাক্ত ও মৃত্যু।

অর্থসূচক/এএইচআর

 

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.