‘বঙ্গবন্ধুর খুনিদের প্রশ্রয় দেওয়ায় বিএনপির বিচার হবে’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা, পরবর্তীতে এ হত্যাকাণ্ডে জড়িতদের পৃষ্ঠপোষকতা ও রাজনীতিতে পুর্নবাসন করার দায়ে বিএনপির বিচার করার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম ৷

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জড়িত ছিল জিয়াউর রহমান। তিনিই পরবর্তীতে খুনি ও স্বাধীনতা বিরোধীদের রাজনৈতিকভাবে লালন পালন করতে প্রতিষ্ঠা করেছিলেন বিএনপি নামক রাজনৈতিক সংগঠন।

দেশের ইতিহাসের এই কলঙ্কজনক অধ্যায় মুছতে বিএনপির বিচার করতে হবে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) ধোলাইখালের ক্রস রোডে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে অসহায়-দুস্থ মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, জিয়াউর রহমান খুনিদের পৃষ্ঠপোষকতা করেছিল, তাদেরকে প্ররোচিত করেছিল। বঙ্গবন্ধুর খুনিরা পরবর্তী সময়ে দেশি-বিদেশি সংবাদমাধ্যমে ঘোষণা দিয়ে বলেছিল ‘ আমরা বঙ্গবন্ধুকে হত্যা করেছি, আমাদের বিচার করার ক্ষমতা কারো নাই। আমাদের সঙ্গে জিয়াউর রহমান আছে’। তিনি আমাদের ইনডেমনিটি দিয়েছেন। জিয়াউর রহমান ৭৫-এর খুনিদের দেশে-বিদেশে চাকরি দিয়ে, ব্যবসা-বাণিজ্য  দিয়ে পুরস্কৃত করেছিল, রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতা দিয়েছিল। তারা একটি বিশাল দানবের রূপ লাভ করেছিল। আজকে আমাদের সেই কথা ভুলে গেলে চলবে না। জিয়াউর রহমান, ক্যান্টমেন্টের ছাউনিতে বসে বিএনপি নামক রাজনৈতিক দলের নামে আদর্শ-নীতিহীন, খুনিদের নিয়ে দল গঠন করেছিল। খালেদা জিয়াও ৭৫-এর খুনিদের রাজনীতিতে প্রতিষ্ঠিত করেছে। এরা যুদ্ধাপরাধীদের প্রশ্রয় দিয়েছে। এরা এখনো জঙ্গিদের প্রশ্রয় দেয়।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফির সভাপতিত্বে এবং বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এফ এম শরিফুল ইসলামের আয়োজনে ও সঞ্চালনায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ২ আসেনর সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক শেখ মোহাম্মদ আজহার ও দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ।

অর্থসূচক/এমএস

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.