বঙ্গবন্ধুর খুনিদের রায় কার্যকর করা হবে: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

0
104

আগামী ১৫ আগস্টকে সামনে রেখে শুধুমাত্র শোক পালন করলে চলবে না। বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শ মানুষের কাছে পৌঁছে দিতে হবে বলে মন্তব্য করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

তিনি বলেন, আমরা পরিষ্কার করে বলতে চাই, যতই সময় লাগুক না কেন বঙ্গবন্ধুর খুনিদের রায় কার্যকর করা হবে। তাদেরকে ধরে আনতে আমাদের প্রচেষ্টা অব্যাহত আছে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসকে সামনে রেখে আজ শুক্রবার (০৬ আগস্ট) দুপুরে আখাউড়া উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনা সভায় (ভার্চুয়াল) প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মন্ত্রী ঢাকা থেকে সভায় যোগ দেন। দলের নেতাকর্মীরা ছিলেন আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে।

অনুষ্ঠানের শুরুতে মন্ত্রী আওয়ামী লীগকে গণতান্ত্রিক দল হিসেবে উল্লেখ করেন। তবে এ সময় নেতাকর্মীদের কালো ব্যাজ না থাকায় দুঃখ প্রকাশ করেন তিনি। পরে তিনি সার্বক্ষণিকভাবে কালো ব্যাজ ধারণের নির্দেশ দেন।

এছাড়া জাতীয় শোক দিবসে প্রচলিত নিয়ম অনুযায়ী কাঙালি ভোজ না করার পরামর্শ দেন আইনমন্ত্রী। করোনা ভাইরাসের কারণে এটা না করে কর্মহীন হয়ে পড়া সেলুন কর্মী ও চায়ের দোকানের কর্মীদেরকে খাদ্য সহায়তা করার কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মো. জয়নাল আবেদীন। উপজেলা যুবলীগের আহ্বায়ক ও পৌর মেয়র মো. তাকজিল খলিফা কাজলের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাসেম ভূইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমানা আক্তার, আওয়ামী লীগ নেতা গোলাম সামদানী ফেরদৌস, আতাউর রহমান নাজিম প্রমুখ।

অর্থসূচক/কেএসআর