টিকা না নিয়ে অফিসে আসায় সিএনএন’র ৩ সংবাদকর্মী বরখাস্ত

আন্তর্জাতিক ডেস্ক

0
102

চলমান কোভিড-১৯ মহামারির মধ্যে করোনা টিকা না নিয়ে অফিসে উপস্থিত হওয়ায় ৩ কর্মীকে বরখাস্ত করেছে প্রভাবশালী মার্কিন সংবাদমাধ্যম সিএনএন। গত সপ্তাহে এই পদক্ষেপ নেয় সংবাদমাধ্যমটি।

বৃহস্পতিবার (০৫ আগস্ট) অফিসের স্টাফদের কাছে পাঠানো আভ্যন্তরীণ এক নথিতে এই তথ্য উল্লেখ করা হয়েছে বলে আজ শুক্রবার (০৭ আগস্ট) এক প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি করোনা ভাইরাসের ভ্যাকসিনের ব্যাপারে কর্মীদের নির্দেশনা দিয়ে বলা হয়- যারা অফিসে কিংবা মাঠে সহকর্মীদের সঙ্গে স্বশরীরে কাজ করতে ইচ্ছুক তাদেরকে অবশ্যই ভ্যাকসিন নিতে হবে।

সিএনএন’র প্রেসিডেন্ট জেফ জাকার বলেন, স্পষ্ট করে বলছি- এ ব্যাপারে (ভ্যাকসিন) আমরা জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছি।

ওই মেমোতে বলা হয়েছে, সংবাদ, খেলাধুলা ও স্টুডিও সংশ্লিষ্ট সবাইকে ভ্যাকসিন নেওয়ার জন্য বলা হয়েছে। গত কয়েক মাস ধরেই বিষয়টি নিয়ে বারবার কথা বলা হয়েছে। এরপর আর কোনো দ্বিধা থাকার কথা নয়।

এদিকে সিএনএন জানিয়েছে, করোনা মহামারির মধ্যে অফিসে প্রবেশের জন্য টিকা গ্রহণের প্রমাণপত্র থাকার বিষয়টি আনুষ্ঠানিক বা বাধ্যতামূলক করা হতে পারে।

জেফ জাকার ওই নথিততে আরও বলেছেন, সেপ্টেম্বরের ৭ তারিখ থেকে সকল কর্মীকে অফিসে শারীরিকভাবে উপস্থিত হয়ে কাজে যোগ দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হলেও আগামী অক্টোবর মাসের মাঝামাঝি সময় পর্যন্ত তা স্থগিত করেছে সিএনএন।

তিনি জানিয়েছেন, যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক সময়ে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলস, ওয়াশিংটন ডিসি এবং আটলান্টা কার্যালয়ে উপস্থিত থেকে যারা কাজ করবেন, তাদের সবাইকে মাস্ক পরার নির্দেশ দেওয়া হয়েছে।

সূত্র: রয়টার্স।

অর্থসূচক/কেএসআর