অস্ট্রেলিয়া সিরিজে ম্যাচ অফিসিয়ালসদের সবাই বাংলাদেশি

0
71

বহুল প্রতিক্ষিত অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ মাঠে গড়াচ্ছে আগামী ৩ আগস্ট থেকে। ৫ ম্যাচের এই সিরিজে এবার ম্যাচ পরিচালনার দায়িত্ব পালন করবেন বাংলাদেশের ৫ জন ম্যাচ অফিসিয়ালস।

প্রত্যেক ম্যাচেই ম্যাচ রেফারির দায়িত্ব পালন করবেন নিয়ামুর রশিদ রাহুল। বাকি চারজন রোটেশন পদ্ধতিতে ম্যাচ রেফারি, অনফিল্ড আম্পায়ার, টিভি আম্পায়ার এবং চতুর্থ আম্পায়ের দায়িত্ব পালন করবেন। সর্বাধিক ৩ টি করে ম্যাচে অনফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন আইসিসিসি প্যানেল ভুক্ত দুই আম্পায়ার শরফদ্দৌলা ইবনে সৈকত ও মাসুদুর রহমান মুকুল।

আইসিসির প্যানেলভুক্ত বাকি দুই আম্পায়ার তানভীর আহমেদ এবং গাজী সোহেল ২টি করে ম্যাচে অনফিল্ড আম্পায়ারে দায়িত্ব পালন করবেন। ৩ আগস্ট শুরু হতে যাওয়া সিরিজের প্রথম ম্যাচে অনফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন শরফদ্দৌলা ইবনে সৈকত ও মাসুদুর রহমান মুকুল।

গাজী সোহেল টিভি আম্পায়ার ও তানভীর আহমেদ চতুর্থ আম্পায়ারের ভূমিকা পালন করবেন। ৪ আগস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচে অনফিল্ড আম্পায়ারের দায়িত্বে থাকবেন মাসুদুর রহমান মুকুল ও তানভীর আহমেদ। এই ম্যাচে টিভি আম্পায়ার হিসেবে থাকবেন শরফদ্দৌলা ইবনে সৈকত। চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন গাজী সোহেল। ৬ আগস্ট তৃতীয় ম্যাচে অনফিল্ড আম্পায়ার শরফদ্দৌলা ইবনে সৈকতের সঙ্গী গাজী সোহেল। মাসুদুর রহমান মুকুল থাকবেন টিভি আম্পায়ার ও তানভীর আহমেদ চতুর্থ আম্পায়ারের দায়িত্বে।

৭ আগস্ট সিরিজের পরের ম্যাচে অর্থাৎ চতুর্থ ম্যাচে অনফিল্ড আম্পায়ারের ভূমিকায় থাকবেন মাসুদুর রহমান মুকুল ও গাজী সোহেল। এই ম্যাচে টিভি আম্পায়ার ও চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন যথাক্রমে তানভীর আহমেদ ও শরফদ্দৌলা ইবনে সৈকত। সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ মাঠে গড়াবে ৯ আগস্ট। এই ম্যাচে শরফদ্দৌলা ইবনে সৈকত ও তানভীর আহমেদ অনফিল্ড আম্পায়ার এবং গাজী সোহেল টিভি আম্পায়ার ও মাসুদুর রহমান মুকুল চতুর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করবেন।

অর্থসূচক/এএইচআর