ছেলেকে বাঁচাতে আইসিইউ ছেড়ে দেয়ার পর মায়ের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

0
385
প্রতীকী ছবি

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা ওয়ার্ডের আইসিইউ বেড ছেলের জন্য ছেড়ে দিয়েছেন এক মা। সেই আইসিইউ বেডে এখন ছেলের চিকিৎসা চলছে। তবে বেঁচে নেই সেই মা। এ যেন ছেলের জন্য স্বেচ্ছা মরণ বেছে নিলেন মা!

মঙ্গলবার (২৭ জুলাই) দিবাগত রাতে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউতে এ ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার (২৯ জুলাই) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পারসন ও সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব।

হাসপাতাল সূত্রে জানা যায়, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মা ও ছেলে। মা প্রভার রাণী পালের অবস্থা সংকটাপন্ন হওয়ায় তাকে আইসিইউতে নেওয়া হয়েছিল। ছেলে শিমু পাল ভর্তি ছিলেন সাধারণ ওয়ার্ডে। তবে ধীরে ধীরে শরীরে অক্সিজেনের মাত্রা কমতে থাকে শিমুর। তাকেও আইসিইউ বেডে নেওয়ার প্রয়োজন দেখা দেয়। কিন্তু হাসপাতালে ১৪টি আইসিইউ বেডেই রোগী থাকায় কোনো ব্যবস্থা করা যাচ্ছিল না। একই অবস্থা ছিল চট্টগ্রামের বেসরকারি হাসপাতালগুলোতেও। কোথাও খালি ছিল না আইসিইউ শয্যা। পরে মায়ের আকুতিতে তাকে নামিয়ে আইসিইউতে তোলা হয় ছেলেকে।

মর্মান্তিক এ ঘটনার বিষয়ে জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের ফোকাল পারসন ডা. আব্দুর রব জানান, পুরো ঘটনাটিই আমাদের চোখের সামনে ঘটেছে। কিন্তু আমরা নিরুপায়। রোগীর চাপ বাড়ায় হাসপাতালে কোনো আইসিইউ শয্যা খালি নেই।

অর্থসূচক/কেএসআর