কোপা জেতার পর বাজারে এলো মেসি বিড়ি!

মাত্র কয়েকদিন আগেই ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্টিনা। দেশের জার্সিতে প্রথমবার আন্তর্জাতিক ট্রফি জিতেছেন লিওনেল মেসি। তবে এবার ফুটবল নয়, আরেক কারণে শিরোনামে উঠে এলেন মেসি। সম্প্রতি একটি বিড়ির প্যাকেটে ব্যবহার করা হয়েছে মেসির মুখ। শুধু কি মুখ, সেটির নামকরণও হয়েছে তার নামে- ‘মেসি বিড়ি’।

সামাজিক যোগাযোগমাধ্যমে ইতোমধ্যে সেই ছবি ভাইরাল হয়েছে। কোপা জেতার পরই ভারতের বিজ্ঞাপনের মার্কেটেও ঢুকে পড়েছেন মেসি। ছবি দেখে এমন মন্তব্যও করেছেন অনেকেই।

বিড়ি বা সিগারেটের প্যাকেটে জনপ্রিয় মুখ রাখার বিষয়টি নতুন নয়। এর আগেও চেলসির বিখ্যাত ফুটবলার জন টেরির ছবি সিগারেটের প্যাকেটের উপর ব্যবহার করা হয়েছিল। যা নিয়ে সমালোচনার মুখেও পড়তে হয়েছিল সিগারেট প্রস্তুতকারক সংস্থাটিকে। সতর্কও করা হয়েছিল। তবে এবারে সিগারেট নয়, বিড়ির প্যাকেটে ব্যবহার করা হল মেসির ছবি।

জানা গিয়েছে, পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের ধুলিয়ানের একটি বিড়ি প্রস্তুত কারক কোম্পানি তাদের এই বিড়ির নাম রেখেছে ‘মেসি বিড়ি’। তবে সোশ্যাল মিডিয়ার যুগে এই ব্র্যান্ড শুধু মুর্শিদাবাদেই সীমাবদ্ধ নয়, এই ব্র্যান্ডের নাম ছড়িয়ে পড়েছে সর্বত্র।

তবে ‘মেসি বিড়ি’র আগে ‘রোনাল্ডো বিড়ি’ বাজারে ছড়িয়ে পড়েছিল। সেই সময় বিড়ির প্যাকেটে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর মুখ ব্যবহার করা হয়েছিল। সেটিও তৈরি হয়েছিল মুর্শিদাবাদে। এবার এলেন মেসি।

সূত্র: সংবাদ প্রতিদিন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.