ডেঙ্গুতে মারা গেলেন জবি শিক্ষক সাঈদা বাবলী

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সাঈদা নাসরিন বাবলি (৩৫) মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। প্রায় ১৬ দিন ধরে স্কয়ার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন তিনি।

আজ বুধবার (০৭ জুলাই) ভোরে ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন বলে জানিয়েছেন তার স্বামী ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এ বি এম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার।

বুধবার তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জের সলঙ্গার কালিপুরে বাদ জোহর প্রথম জানাজা এবং বাদ আসর উল্লাপাড়ার বিজ্ঞান কলেজে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর উল্লাপাড়ার ঝিকিড়া কবরস্থানে তাকে দাফন করা হবে।

ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার পর ২০ জুন তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন তাকে আইসিইউতে নেওয়া হয়।

জানা যায়, দীর্ঘদিন ধরে তিনি ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকার স্কয়ার হাসপাতালের আইসিইউতে ছিলেন। হাসপাতালে থাকা অবস্থায় কিডনিজনিত সমস্যায় আক্রান্ত হয়ে পড়েন। গত ৫ জুলাই আইসিইউতে ব্রেন স্ট্রোক করলে অবস্থা সঙ্কটাপন্ন হয়ে পড়ে। আজ ভোর ৪টায় চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. নূরে আলম আব্দুল্লাহ বলেন, আমাদের সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেল প্রিয় বাবলী। কিছুতেই তাকে আমরা ফেরাতে পারলাম না। জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তার মৃত্যুতে শোকাহত। মহান আল্লাহ তাকে জান্নাতুল ফেরদাউস দান করুন।

অর্থসূচক/কেএসআর

  
    

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.