মূল বাজারে ফিরেছে মুন্নু ফেব্রিকস

0
260

পুঁজিবাজারের ওটিসি মার্কেট থেকে মূল বাজারে ফিরেছে মুন্নু গ্রুপের প্রতিষ্ঠান মুন্নু ফেব্রিক্স লিমিটেড। গতকাল রোববার (১৩ জুন) মূল মার্কেটে কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হয়। কোম্পানিটি বর্তমানে মুনাফায় থাকায় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে আবেদনের প্রেক্ষিতে কমিশন কোম্পানিটির শেয়ার স্টক এক্সচেঞ্জের মূল মার্কেটে লেনদেন করার জন্য অনুমোদন প্রদান করে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের মূল মার্কেটের লেনদেন শুরু হবার পূর্বে রিলিষ্টিং এগ্রিমেন্টে ডিএসই’র পক্ষ থেকে স্বাক্ষর করেন ডিএসই’র সিনিয়র ম্যানেজার মোঃ রবিউল ইসলাম এবং মুন্নু ফেব্রিক্স লিমিটেডের পক্ষে স্বাক্ষর করেন মুন্নু কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মিসেস আফরোজা খান। এ সময় আরও উপস্থিত ছিলেন ডিএসই’র ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) আব্দুল মতিন পাটওয়ারী, এফসিএমএ, ডিএসই’র সিআরও (ইনচার্জ) মোঃ আদুল লতিফ, মুন্নু ফেব্রিক্স এর উপ-ব্যবস্থাপনা পরিচালক রাশীদ সামিউল ইসলাম এবং পরিচালক রাশীদ মাইমুনুল ইসলামসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধর্তন কর্মকর্তাবৃন্দ। উল্লেখ্য যে, কোম্পানিটির শেয়ার স্টক এক্সচেঞ্জের মুল মার্কেটে পুনরায় লেনদেন শুরু হওয়ায় বিনিয়োগকারীদের মধ্যে ব্যাপক উৎসাহ তৈরী হয়েছে।

লেনদেন চিত্র:

রোববার প্রথম দিনে মুন্নু ফেব্রিকসের শেয়ারের অনেক ক্রেতা ছিল বাজারে। কিন্তু তার বিপরীতে পর্যাপ্ত বিক্রেতা না থাকায় শেয়ারের লেনদেন তেমন হয়নি। এদিন কোম্পানিটির শেয়ারের দাম ১০ শতাংশ বেড়ে ১১ টাকায় হাতবদল হয়। কোম্পানিটির ১৯ লাখের বেশি শেয়ারের ক্রয়াদেশ থাকলেও হাতবদল হয়েছে মাত্র ১ হাজার ৫০১টি শেয়ার। সকালেই এসব শেয়ারের হাতবদল হয়। এরপর দিনভর ছিল বিক্রেতাশূন্য।

আজ সোমবার মূলবাজারে ফেরার দ্বিতীয় দিনে এই রিপোর্ট লেখা পর্যন্ত (সকাল ১১টা ৪০) ডিএসইতে ৯১০০ শেয়ার কেনাবেচা হয়। শেয়ারের দাম আগের দিনের চেয়ে ১০ শতাংশ বেড়ে ১২ টাকা ১০ পয়সা হয়।